ড্যাফোডিলে শর্ট ফিল্ম প্রতিযোগিতা ও পরিচ্ছন্নতা উৎসব

পরিবেশ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে জনসচেতনতা সৃষ্টি এবং পরিবেশ সংরক্ষণ ও উন্নয়ন কর্মকান্ডে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) এবং জার্মানীর ফ্রেড্রিক ন্যূম্যান ফাউন্ডেশন ফর ফ্রিডম (এফএনএফ) এর যৌথ পৃষ্ঠপোষকতায় ও ব্যবস্থাপনায় ‘গ্রীন ফ্রিডম শর্ট ফিল্ম প্রতিযোগিতা ও পরিচ্ছন্নতা উৎসব-২০১৬’ শুরু হয়েছে।

Post MIddle

বুধবার (০৭ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সম্মেলন কক্ষে আয়োজিত এক ‘মিট দ্যা প্রেস’ অনুষ্ঠানে এ উদ্বোধন ঘোষণা করা হয়। ‘মিট দ্যা প্রেস অনুষ্ঠানে’ বক্তব্য রাখেন জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপ-উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুব-উল-হক মজুমদার, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর এ এম এম হামিদুর রহমান, রেজিষ্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী এ কে এম ফজলুল হক, পরিচালক (স্টুডেন্ট এফেয়ার্স) সৈয়দ মিজানুর রহমান, পরিবেশ বিজ্ঞান ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রধান ড. এ বি এম কামাল পাশা এবং ফ্রেড্রিক নূম্যান ফাউন্ডেশন ফর ফ্রিডম (এফএনএফ) এর বাংলাদেশ প্রতিনিধি ড. নাজমুল হোসেন। সংবাদ সম্মেলনে চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন এবং লগো উম্মোচন করেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য হল মানুষের মাঝে পরিবেশ বিষয়ক সচেতনতা তৈরি এবং পরিবেশেরে উন্নয়নমূলক কাজে তরুণদের অনুপ্রানিত করা। এ উৎসবের আওতায় মূলতঃ দু’টি ইভেন্ট অনুষ্ঠিত হবে, তার একটি ‘শর্ট ফিল্ম প্রতিযোগিতা’ আর অন্যটি ‘পরিস্কার পরিচ্ছন্নতা উৎসব’। সর্বোচ্চ পাঁচ সদস্যের সমন্বয়ে গঠিত বিশ্ববিদ্যালয় বা কলেজের শিক্ষার্থীদের যে কোন দল এ প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে পারবে। প্রতিযোগিতায় ও উৎসবে অংশ গ্রহণ নিশ্চিত করতে হলে প্রতিটি দলকে গুগল ফরম পূরন করার মাধ্যমে নিবন্ধন নিশ্চিত করতে হবে। গুগল ফরম ফেইসবুক ইভেন্ট পেইজে পাওয়া যাচ্ছে ।##

পছন্দের আরো পোস্ট