বিইউএফটিতে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী সচেতনতাসভা

unnamed (3)বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন এন্ড টেকনোলজি (বিইউএফটি) কর্তৃক শিক্ষার্থীদের মাঝে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী সচেতনতা সৃষ্টি এবং শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়মিত উপস্থিতি নিশ্চিতকরণ বিষয়ক আলোচনাসভা বিইউএফটির উপাচার্য স্থপতি অধ্যাপক ড. নিজামউদ্দিন আহমেদ এর সভাপতিত্ত্বে গতকাল (৩ সেপ্টেম্বর) শনিবার বিইউএফটির অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

Post MIddle

উক্ত আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোজাফফর উদ্দিন সিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাষ্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক ভাইস প্রেসিডেন্ট (অর্থ), বিজিএমইএ রিয়াজ-বিন-মাহমুদ এবং সদ্য যোগদানকৃত ট্রাষ্টি সদস্য সালাউদ্দিন আহমেদ। আলোচনাসভায় শুরুতেই আলোচনার মূল প্রতিপাদ্য বিষয়ের ওপর স্বাগত বক্তব্য উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য ও এন্টি-টেরোরিজম মনিটরিং সেলের কনভেনার প্রফেসর ড. ইঞ্জি: আইয়ুব নবী খান।

প্রধান অতিথি তাঁর বক্তব্য শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিতি এবং শিক্ষার্থীদের ভিতর মানবিক ও নৈতিকমূল্যবোধ জাগ্রত করার ওপর অধিক গুরুত্বারোপ করেন। সেইসঙ্গে শিক্ষার্থীদেরকে জঙ্গিবাদ ও সন্ত্রাসী কর্মকান্ড থেকে বিরত রাখতে পড়াশোনার পাশাপাশি তাদেরকে খেলাধুলা, বিনোদন ও সংস্কৃতিক কর্মকান্ডে অধিক যুক্ত থাকার পরামর্শ দেন। বিশেষ অতিথি রিয়াজ বিন মাহমুদ তাঁর বক্তব্যে সন্ত্রাসী ও জঙ্গি কর্মকান্ড থেকে শিক্ষার্থীদের দূরে থাকার পরামর্শ দেন পাশাপাশি এই ধরনের কর্মকান্ডে কারো সংশ্লিষ্টতা পরিলক্ষিত হলে সঙ্গে সঙ্গে স্থানীয় প্রশাসনের সহায়তা গ্রহণের জন্য বিশেষ দিক নির্দেশনা প্রদান করেন।

উক্ত আলোচনা সভায় বিইউএফটির সম্মানিত রেজিষ্ট্রার, ডীন, বিভাগীয় প্রধানগণ, হেড অব লজিষ্ট্রিক, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী, ইমাম, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন । আলোচনা সভার সার্বিক সহযোগিতা করেন বিশ্ববিদ্যালয়ের সিনিয়ার অ্যাসিস্ট্যান্ট প্রফেসর কাজী শামসুর রহমান ও ডেপুটি লাইব্রেরিয়ান মোঃ আতিকুর রহমান।

BeautyPlus_20160904005424_save

পছন্দের আরো পোস্ট