বাগবাড়ীর শিক্ষাপ্রতিষ্ঠান সমূহে সন্ত্রাসবিরোধী আলোচনা সভা

Pic- Dayaramগত (৩ সেপ্টেম্বর) শনিবার দেশব্যাপী শিক্ষামন্ত্রণায়ের জারিকৃত জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী কর্মসূচীর অংশ হিসেবে বগুড়া গাবতলী উপজেলার বাগবাড়ী এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠান সমূহে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী সচেতনতা সৃষ্টি ও শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিতি নিশ্চিতকরণ, একই সাথে বাল্য বিবাহ ও মাদকদ্রব্য বন্ধ, সাংস্কৃতিক, ক্রীড়ানুষ্ঠান, স্কাউটিং ও গার্ল গাইডস কার্যক্রম চালু, সর্বপরি প্রতিষ্ঠানে শিক্ষাবান্ধব পরিবেশ তৈরীর উদ্দেশ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Post MIddle

দয়ারামপুর সিরাজুল হক দাখিল মাদরাসায় দুপুর ১২টায় আলোচনা সভা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি শামছুন্নাহার জামানের সভাপতিত্বে শুরু হয়। এতে বক্তব্য রাখেন সুপার মোসলেম উদ্দিন, সহ-সুপার বজলুর রশিদ, এবতেদায়ী প্রধান আব্দুল বারী, এলাকার মসজিদের ইমাম মফিজুল ইসলাম। সে সময় উপস্থিত ছিলেন অভিভাবক হায়দার আলী মন্ডল, শিক্ষক মোকছেদ আলী, জহুরুল ইসলাম, শহিদুল ইসলাম, মাহফুজার রহমান, মাজেম উদ্দিন, আসমা খাতুন, কোহিনুর থাতুন, তাসলিমা খাতুন, কামাল উদ্দিন, রবিন মিয়া, রফিকুল ইসলাম,আরজিনা আকতার,আব্দুল বাছেদ আমজাদ হোসেন এবং শিক্ষার্থীবৃন্দ।

অপর দিকে বাগবাড়ী মিছিরননেছা জহুরা খাতুন বালিকা উচ্চবিদ্যালয়ে ১১টায় বিদ্যালয় চত্ত্বরে প্রতিষ্ঠান সভাপতি আব্দুল জলিল প্রামানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রধান শিক্ষক হাফিজার রহমান, ম্যানেজিং কমিটির সদস্য রফিকুল ইসলাম, আনিছুর রহমান, সহকারী শিক্ষক জোবায়েরুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান, ছাত্রীদের মধ্য থেকে মনিকা আকতার, রেজওয়ানা। সেসময় উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক বখতিয়ার রহমান, সুরাইয়া আকতার, মাজনুন হাসানাত, মর্জিনা খাতুন, তুষার, আব্দুল মতিন, জাহাঙ্গির আলম, জাকারিয়া ও শিক্ষার্থী বৃন্দ।

এছাড়াও বাগবাড়ী শহিদ জিয়া অনার্স কলেজ, মাজবাড়ী দ্বিমূখী উচ্চবিদ্যালয়ে যথাযথ ভাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে বলে জানা গেছে। সভায় শিক্ষকমন্ডলী, ম্যানেজিং কমিটি/গভর্ণিং বডির সদস্য, অভিভাবক, সমাজের বিশিষ্ট উদ্দ্যোগী ব্যক্তি ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন। প্রতিষ্ঠান সমূহে কর্মসূচী পালনকালে বাগবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত ইনজার্চ তজিমুল ইসলাম সঙ্গীয়ফোর্স নিয়ে আইন শৃ্খংলার তদারকি করেন।

পছন্দের আরো পোস্ট