ঢাবি উপাচার্যের সঙ্গে ভারতীয় প্রতিনিধি দলের সাক্ষাৎ

ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনের ফার্স্ট সেক্রেটারি যিষ্ণু প্রসন্ন মুখার্জী-এর নেতৃত্বে ৬-সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধিদল রবিবার (৪ সেপ্টেম্বর ২০১৬)  ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর অফিসে সাক্ষাৎ করেছে। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন ভারতীয় হাই কমিশনের এ্যাটাচি জে পি সিং, আইআইটি বোম্বের অধ্যাপক ড. কিশোর চ্যাটার্জী, আইআইটি কানপুরের অধ্যাপক ড. মুকেশ শর্মা, আইআইটি গৌহাটি’র অধ্যাপক ড. বিপ্লব মন্ডল এবং আইআইটি পাটনা’র অধ্যাপক ড. নলিন ভারতি।

Post MIddle

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো: রফিকুল ইসলাম, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এস এম মোস্তফা আল মামুন, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক দীপ্তি সাহা, রোবটিক্স এন্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন লাফিফা জামাল এবং অধ্যাপক ড. সৈয়দ মো: শামসুদ্দিন উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মধ্যে চলমান যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম আরও গতিশীল করার বিষয়ে আলোচনা করেন। এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় রোবটিক্স এন্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং ইন্ডিয়ান ইনিস্টিটিউট অব টেকনোলজি কানপুর এর মধ্যে শিক্ষা সংক্রান্ত যৌথ সহযোগিতামূলক প্রকল্প চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করা হয়। তারা দু’ প্রতিবেশী দেশের মধ্যে সাংস্কৃতিক বিনিময় কার্যক্রম আরও জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন।

পছন্দের আরো পোস্ট