এশিয়ানে জঙ্গিবাদ বিরোধী আলোচনা সভা

রবিবার (৩ সেপ্টেম্বর) এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর আয়েশা মিলনায়তনে সন্ত্রাস ও জঙ্গিবাদ শীর্ষক আলেচনা সভার আয়োজন করা হয়। এইউবি’র প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য বলেন, ইসলাম ধর্মে জঙ্গিবাদের স্থান নেই। ধর্মের ভূল ব্যাখ্যা প্রদানকারীদের কারণে আজ দেশের তরুণ সমাজ বিপথগামী হচ্ছে। দেশের উন্নয়ন ব্যহত করার জন্য একদল স্বার্থান্বেষি লোক এদেশে জঙ্গিবাদের আমদানি করছে।

Post MIddle

তিনি বলেন, এইউবি নিয়মিত জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন করেছে, আলোচনা সভা করেছে। আমরা শিক্ষার্থীদেরকে নিয়ে কাউন্সেলিং করছি। সিনিয়র শিক্ষকদের সমন্বয়ে জঙ্গিবাদ প্রতিরোধ কমিটি করা হয়েছে। তারা নিয়মিত শিক্ষার্থীদেরকে পর্যবেক্ষণ করে যাচ্ছেন। আমরা শিক্ষার্থীদেরকে নৈতিক ও মানবীয় গুনাবলী বিকাশের শিক্ষা দিয়ে থাকি। দায়িত্বশীল নাগরিক তৈরির জন্য আমাদের শিক্ষার্থীদেরকে নিয়মিত কো-কারিকুলাম কার্যাক্রমে অংশগ্রহণ করতে হয়। কাজেই এবিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিপথে যাওয়ার সুযোগ নেই। প্রধান অতিথি প্রত্যেককে নিজ নিজ অবস্থানে থেকে জঙ্গিবাদ এর কালো ছায়া যেন সমাজ থেকে বিতারিত করা যায় তার লক্ষ্যে কাজ করে যাবার জন্য আহ্বান জানান।

বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান ড. মুহাম্মদ জাফার সাদেক এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বোর্ড অব ট্রাস্টিজ ও সিন্ডিকেট সদস্য এস. এম. ইয়াছিন আলী, পরীক্ষা নিয়ন্ত্রক কে, এম, মনিরুল ইসলাম, ডিরেক্টর স্টুডেন্টস অ্যাফেয়ার্স আব্দুল্লাহ এম তাহের, ডিন মহোদয়গণ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্রছাত্রীবৃন্দ। ##

পছন্দের আরো পোস্ট