বই পড়া কর্মসূচিতে পুরস্কার পেল ৭৫২ শিক্ষার্থী

বিশ্ব সাহিত্য কেন্দ্র আয়োজিত একাদশ শ্রেণীর বইপড়া কর্মসূচির পুরস্কার বিতরণী উৎসব-২০১৬ শেষ হয়েছে। শুক্রবার সকালে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা প্লাজায় ঢাকা মহানগরের সেরা ১৫টি কলেজ ও কেন্দ্রভিত্তিক বইপড়া কর্মসূচির মোট ৭৫২ জন ছাত্র-ছাত্রীকে এই পুরস্কার দেয়া হয়।

Post MIddle

বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ, প্রথম আলোর উপ-সম্পাদক আনিসুল হক, টেলিভিশন ব্যক্তিত্ব ডা. আব্দুন নূর তুষার, আইএফআইসি ব্যাংকের হেড অব বিজনেস শাহ মো. মঈনুদ্দীন ও হেড অব ব্রান্ডিং মো. আসাদুজ্জামান বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠান আয়োজনে সহায়তা করে আইএফআইসি ব্যাংক। মেসবাহ উদ্দিন আহমেদ সুমন অনুষ্ঠান সঞ্চালনা করেন।

এসময় শিক্ষার্থীদের উদ্দেশে অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, বেদনার মধ্য দিয়ে যে মহত্ব অর্জন করা যায়, আনন্দের মধ্য দিয়ে তা অনেক ক্ষেত্রে সম্ভব হয় না। ‘বই পড়ে তা নিজের মধ্যে ধারণ করে আলোকিত মানুষ হওয়া যায়’-এ কথা উল্লেখ করে তিনি বলেন, বই কেন ভাল? বই এমন একটা জিনিস, যেখানে এমন একটি জিনিস থাকে শ্রেষ্ঠ মানুষের আত্মার আলো সেখানে জ্বলে। সেই আলো নিজের মধ্যে নিতে পারলে জীবন সুন্দরভাবে গড়ে উঠবে।#

rh

পছন্দের আরো পোস্ট