চুয়েটে জঙ্গিবাদবিরোধী সভা ও র‌্যালি

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয় ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের নির্দেশনা অনুসরণে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর উদ্যোগে জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী এক সভা আজ (৩ সেপ্টেম্বর) শনিবার বেলা ১২টায় পুরকৌশল ভবনের সম্মুখে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে এক র‌্যালি ক্যাম্পাস প্রদক্ষিন করে।

Post MIddle

ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং শিক্ষার্থী অংশগ্রহন করেন।

এতে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সারাদেশের মত চুয়েট পরিবারও ঐক্যবদ্ধ। বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয়। আমরা সম্প্রীতিময় সহাবস্থানে বিশ্বাসী। জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সকলকে সোচ্চার ভূমিকা অব্যাহত রাখতে হবে। এ লক্ষে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। মানুষকে সচেতন ও সর্তক করতে হবে। আমরা ঐক্যবদ্ধ থাকলে জঙ্গিবাদ ও সন্ত্রাস আর মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না।

সভায় আরো বক্তব্য রাখেন পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ হযরত আলী, যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ মাহাবুবুল আলম, রেজিস্ট্রার (অতি:দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, শিক্ষক সমিতির পক্ষে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক, কর্মকর্তা সমিতির পক্ষে বক্তব্য রাখেন তত্বাবধায়ক প্রকৌশলী অচিন্ত্য কুমার চক্রবর্তী, কর্মচারী সমিতির পক্ষে বক্তব্য রাখেন সমিতির সভাপতি জনাব মোঃ জামাল উদ্দিন, শিক্ষার্থীদের পক্ষে অটোল ভৌমিক। অনুষ্ঠানটি সঞ্চালন করেন পিও টু রেজিস্ট্রার জনাব মুহাম্মদ শওকত আলী।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট