পাবিপ্রবিতে জঙ্গিবাদবিরোধী মতবিনিময় সভা

Pabna-S-T-Uশনিবার পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে “জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী” এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শিক্ষাঙ্গনে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখা এবং ক্যাম্পাস হতে সন্ত্রাস ও জঙ্গিবাদ দূর করাই এই আলোচনা সভার মূল লক্ষ্য। এতে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা বিশ্ববিদ্যালয়কে সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত রাখতে বিভিন্ন মতামত তুলে ধরেন। মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আল-নকীব চৌধুরী।

Post MIddle

গ্যালারী ২ তে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্বদ্যিালয়ের উপাচার্য প্রফেসর ড. আল-নকীব চৌধুরী বলেন, “সন্ত্রাস ও জঙ্গিবাদ শুধুমাত্র আভ্যন্তরীণ সমস্যা নয়, এটি এখন বৈশ্বিক সমস্যা। এই অপশক্তি সারা পৃথিবীতে ধর্মের নামে সন্ত্রাস ও জঙ্গিবাদী অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। এই অপশক্তিকে আমাদের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে অপসারণ করতে হবে। সন্ত্রাসীদের কোন দেশ নেই, ধর্ম নেই। বাংলাদেশে সন্ত্রাসীদের কোন স্থান নেই। বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয়। সন্ত্রাস ও জঙ্গিবাদকে এদেশের মানুষ কখনো মেনে নিবে না। আমাদের আরো উদার ও মানবিক হতে হবে। শিক্ষাঙ্গনে সাংস্কৃতিক চর্চা, খেলাধুলা, ডিবেটিং, রোবার স্কাউটিং আরো বাড়াতে হবে। আমাদের যার যার দায়িত্ব সুন্দর ও সুচারুভাবে পালন করতে হবে। ধর্মের প্রকৃত শিক্ষা সবাইকে জানাতে হবে। তিনি আরো বলেন, আমাদের সৃজনশীলতা বাড়াতে হবে এবং সুনাগরিক হয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।”
শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশক্রমে সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে আজ জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় মতামত ব্যক্ত করেন প্রক্টর আওয়াল কবির জয়, প্রকৌশল অনুষদের ডিন মোঃ সাইফুল ইসলাম, বিজ্ঞান অনুষদের ডিন মোঃ রাশেদ কবির, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মোঃ আব্দুল আলীম, ইতিহাস ও বাংলাদেশ স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. মোঃ হাবিবুল্লাহ, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ড. মোঃ কামরুজ্জামান, অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক মিন্টু কুমার বিষ্ণু, অতিরিক্ত রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্মসহ শিক্ষক ও কর্মকর্তারা। #

আরএইচ

পছন্দের আরো পোস্ট