এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে জঙ্গিবাদ বিরোধী আলোচনাসভা

EXIMআজ (৩সেপ্টেম্বর) শনিবার শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক, সমাজের উদ্যোগী ব্যক্তি, কমিউনিটি লিডার, ইমাম এবং গণমাধ্যম প্রতিনিধিগনের অংশগ্রহনে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় মিলনায়তনে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রেজিস্ট্রার মহোদয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত ট্রেজারার মোঃ শাহরিয়ার কবীর, বিশেষ অতিথি জনাব মোঃ সাইদুর রহমান, মেয়র (ভারপ্রাপ্ত) চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা এবং বিশ্ববিদ্যালয়ের ডেপুটি প্রোজেক্ট ডিরেক্টর মোঃ ওসমান আলী মিয়া, গেস্ট অব অনার এক্সিম ব্যাংক চাঁপাইনবাবগঞ্জ শাখার ব্যবস্থাপক আব্দুল্লাহ আল মারুফ রানা।

Post MIddle

অনুষ্ঠানের শুরুতেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কার্যক্রমের উপর সচিত্র প্রতিবেদন উপস্থাপন করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এ বি এম রাশেদুল হাসান বিশ্ববিদ্যালয়ের কাজে দেশের বাইরে অবস্থান করায় তাঁর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ভারপ্রাপ্ত ট্রেজারার মোঃ শাহরিয়ার কবীর। তিনি বলেন এই বিশ্ববিদ্যালয় একটি অরাজনৈতিক শিক্ষা প্রতিষ্ঠান। বর্তমানে বাংলাদেশ তথা বিশ্বের অন্যতম সমস্যা জঙ্গিবাদ। আর এই জঙ্গিবাদকে দলমত নির্বিশেষে আমাদের সকলে মিলে ঐক্যবদ্ধ হয়ে মোকাবেলা করতে হবে।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, ইসলাম শান্তির ধর্ম, ইসলামে কোথাও সন্ত্রাস ও জঙ্গিবাদের স্থান নেই। অন্যায়ভাবে মানুষকে হত্যা ইসলাম কখনো সমর্থন করে না। এখানে শান্তিপ্রিয়ভাবে সকল ধর্মের মানুষ সহাবস্থান করছে এবং যাতে জঙ্গিবাদ ও সন্ত্রাসের ন্যায় কোন কর্মকান্ড আমাদের সমাজে সৃষ্টি না হয় সে ব্যাপারে আমাদের সকলকে সচেতন থাকতে হবে। ছাত্র-ছাত্রীদেরকে মনোযোগ দিয়ে লেখাপড়া করার জোর তাগিদ দিয়ে বলেন কিছু বিপথগামী ব্যক্তির কারণে আমাদের সমাজে এধরনের কর্মকান্ড ঘটছে। এদের ব্যাপারে সকলকে সচেতন হবার অনুরোধ করেন।

জঙ্গিবাদ জাতীয় উন্নয়নে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। জঙ্গিবাদ নির্মূল করার জন্য সামাজিক জাগরণের মাধ্যমে সম্মিলিত প্রচেষ্টায় একত্রিত হয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদকে রুখে দিতে সকলকে সর্বাত্মকভাবে সচেতন থাকতে হবে যেন আশেপাশে কোন জঙ্গি মনোবৃত্তির মানুষ সৃষ্টি হতে না পারে। জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টি করতে হবে। এজন্য সকলকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট