রাবিতে তথ্য প্রযুক্তি ভিত্তিক যুব উদ্যোক্তা কর্মশালা

RU Logoরাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তথ্য প্রযুক্তি ভিত্তিক যুব উদ্যোক্তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের মোশাররফ্ হোসেন গ্যালারিতে দিনব্যাপী এই কর্মশালার অনুষ্ঠিত হয়।‘আইসিটি বেইজ্ড আন্ট্রাপ্রেনয়রশীপ ফর ইয়ুথ’ শীর্ষক এ কর্মশালার আয়োজন করে ইয়ুথ স্কুল ফর স্যোশাল আন্ট্রাপ্রেনয়র (ওয়াইএসএসই) রাজশাহী শাখা।

Post MIddle

রাবির মার্কেটিং বিভাগের ৩য় বর্ষের শিক্ষার্থী এনায়েত ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ্ আজম। আরো বক্তব্য দেন ওয়াইএসএসই’র রাজশাহী বিভাগের সমন্বয়ক হাসিবুল হাসান, সংগঠনটির প্রতিষ্ঠাতা শেখ মো. ইউসুফ, রাবির হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের প্রভাষক মো. সুমন হোসেন প্রমূখ।

এসময় অধ্যাপক শাহ্ আজম বলেন, ‘বাংলাদেশ সরকারের ২০২১ সালের চালেঞ্জ মোকাবেলায় তরুণরাই সবচেয়ে বড় শক্তি। পৃথিবীতে আজ পর্যন্ত যা কিছু আবিষ্কার হয়েছে তার সবগুলোই তরুণদর দ্বারা। আইসিটিতে দক্ষ জনশক্তি হিসেবে আমরা আমাদের তরুণদের দেখতে চাই। আইসিটির এই সেমিনার থেকে তরুণরা অনেক কিছু শিখতে পারবে যা ডিজিটাল বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবে বলে আশা করছি।’

দিনব্যাপী এ কর্মশালায় আলোচনা সভা, অভিজ্ঞতা বিনিময় শেষে সার্টিফিকেট প্রদান করা হয়।প্রসঙ্গত, ওয়াইএসএসই বিশ্বের ২১টি দেশ নিয়ে গঠিত আইসিটি বিষয়ক প্রতিষ্ঠান। বাংলাদেশের ঢাকা, রাজশাহী ও চট্টগ্রামে এর শাখা রয়েছে। তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে নিজেকে আতœনির্ভরশীল করে তোলাই এর লক্ষ্য।

পছন্দের আরো পোস্ট