শনিবার সিভাসুতে জব ফেয়ার ও কর্মশালা

3d827a4b7f121e865abb746fbbd3db33আগামী ৩ সেপ্টেম্বর শনিবার সকাল নয়টায় চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের তৃতীয় ব্যাচের শিক্ষার্থীদের বি.এসসি.(অনার্স) ডিগ্রী প্রদান করা হবে। এ উপলক্ষ্যে The Globally Prospect of Study on Food Science and Technology শীর্ষক ওয়ার্কশপ এবং জব ফেয়ার অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মুশতাক হাসান মুহ: ইফতিখার। সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৫ম তলায় অনুষ্ঠিতব্য উক্ত অনুষ্ঠানে ডিগ্রীপ্রাপ্ত শিক্ষার্থীরা ছাড়াও শিক্ষক, গবেষক, বিভিন্ন খাদ্য-শিল্প প্রতিষ্ঠানের কর্ণধার ও প্রধান নির্বাহীগণ উপস্থিত থাকবেন।

Post MIddle

এদিন ফুড সাযেন্স এন্ড টেকনোলজি অনুষদের তৃতীয় ব্যাচের ছাত্রছাত্রীরা ডিগ্রী লাভের পাশাপাশি সরাসরি চাকরিও পেয়ে যাবেন। অনুষ্ঠানে উপস্থিত শিল্প প্রতিষ্ঠানের কর্ণধার ও প্রধান নির্বাহীগণ ডিগ্রীপ্রাপ্ত ছাত্রছাত্রীদের বায়ো-ডাটা পরীক্ষা ও সাক্ষাৎকার গ্রহণ করে পছন্দের যোগ্য প্রার্থীকে তাৎক্ষণিকভাবে নিয়োগ প্রদান করবেন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মনে করেন, ত্বাত্তিক জ্ঞানার্জনের পাশাপাশি ছয়মাস ব্যাপী “ইন্ডাস্ট্রিয়াল প্লেসমেন্ট” কর্মসূচীতে হাতে-কলমে প্রশিক্ষণ লাভ ও জ্ঞানার্জনের ফলে উক্ত গ্র্যাজুয়েটগণ খাদ্য ও পুষ্টি সংক্রান্ত যেকোন কারিগরি সমস্যা সমাধানে সক্ষম হবে। কর্মজীবনে মাঠপর্যায়ের সমস্যা নিরসনের মাধ্যমে তারা বিশ্ববিদ্যালয়ের সুনাম ও মর্যাদা বৃদ্ধি করবে।

প্রসঙ্গত উল্লেখ্য, এ বিশ্ববিদ্যালয়েই সর্বপ্রথম খাদ্য বিজ্ঞানের ছাত্রছাত্রীদের জন্য ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং এর ব্যবস্থা করা হয়েছে। বিভিন্ন খাদ্য শিল্প প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীগণের উপস্থিতিতে ঢাকা ও চট্টগ্রামে অনুষ্ঠিত পৃথক তিনটি কর্মশালার সুপারিশ ও মতামতের ভিত্তিতে ছয়মাসের ট্রনিং “ইন্ডাস্ট্রিয়াল প্লেসমেন্ট” কর্মসূচী চূড়ান্ত করা হয়েছিল। ছাত্রছাত্রীরা ত্বাত্তিক জ্ঞানার্জনের পাশাপাশি ছয়মাসের হাতে-কলমে প্রশিক্ষণ নিয়ে নিজেদেরকে মাঠপার্যায়ের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য যোগ্য করে তুলেছে।

পছন্দের আরো পোস্ট