খুবির ইউআরপি ডিসিপ্লিনে সেমিনার অনুষ্ঠিত

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে খুলনা বিশ্ববিদ্যালয়ের এক নম্বর একাডেমিক ভবন ইউআরপি ডিসিপ্লিনের লেকচার থিয়েটারে নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের উদ্যোগে ‘ক্যারিয়ার পাথওয়েজঃ বাংলাদেশ সিভিল সার্ভিস’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. শেখ মোঃ মুরছালীন মামুন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তি বিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ ইসমত কাদির এবং বিশেষ অতিথি আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. মোঃ রেজাউল করিম উপস্থিত ছিলেন।

Post MIddle

সেমিনারে মূল আলোচক ছিলেন বাংলাদেশ প্লানিং কমিশনের সিনিয়র এ্যাসিসটেন্ট চিফ মীর আহমেদ তারিকুল ওমর। সেমিনারে আরও বক্তব্য রাখেন সংশ্লিষ্ট ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ আশরাফুল আলম ও প্রফেসর ড. শামীম মাহাবুবুল হক। এ সেমিনারের ফলে ডিসিপ্লিনের শিক্ষার্থীরা বিসিএস চাকুরিতে আরও বেশি আগ্রহী হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়। একই সাথে দেশ ও সমাজের প্রতি দায়বদ্ধতা পূরণের অন্যতম একটি উপায় হিসেবে বাংলাদেশ সিভিল সার্ভিসের গুরুত্ব তুলে ধরা হয়। এছাড়াও বাংলাদেশ প্লানিং কমিশনের বিভিন্ন কার্যক্রমও উপস্থাপন করা হয়।

সেমিনারের শেষভাগে উম্মুক্ত প্রাণবন্ত আলোচনায় ডিসিপ্লিনের শিক্ষার্থীরা স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন। এ সময় সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। ##

পছন্দের আরো পোস্ট