রাবিতে ভোজনালয় শ্রমিক ইউনিয়নের বিক্ষোভ

WP_20160831_17_30_19_Proনিয়োগের মাধ্যমে চতুর্থ শ্রেণীর কর্মচারীর মর্যাদা দিয়ে বেতন বাড়ানোর দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় ভোজনালয় শ্রমিক ইউনিয়নের সদস্যরা। বুধবার বিকেল ৫টায় ক্যাম্পাসে তারা এ বিক্ষোভ প্রদর্শন করেন।

Post MIddle

বিক্ষোভ মিছিলটি শ্রমিক ইউনিয়নের অফিসের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে রাবির মাদার বখ্শ হলের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

বিক্ষোভ সমাবেশে ইউনিয়নের ব্যানারে উল্লেখ করা হয়, বিশ্ববিদ্যালয়ের ৪৩০ তম সিন্ডিকেট কর্তৃক গঠিত কমিটির সুপারিশ ১,২,৩ ও ৪ নং সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে এবং কর্মচারী নিয়োগের ক্ষেত্রে ১০% কোটা সংরক্ষণ করতে হবে।

সমাবেশে শ্রমিক ইউনিয়নের সভাপতি হক শাহ্ আলী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের একজন মেথর বেতন পাচ্ছে বিশ থেকে পঁচিশ হাজার টাকা আর সেখানে আমাদের ডাইনিংয়ের একজন কর্মচারী ১৩ ঘন্টা শ্রম দিয়েও মাত্র চার হাজার টাকা পাচ্ছে। বিষয়গুলো আমরা বিশ্ববিদ্যালয়ের প্রাধ্যক্ষ কাউন্সিলকে অবহিত করেছিলাম।

তারা বলেছিলেন তাদের মধ্যে সিদ্ধান্ত নিয়ে এ বিষয়ে তারা উপাচার্য বরাবর অনুলিপি দেবে। তারা সময় নিয়েছে কিন্তু কোন কাজ করেনি। এমনকি বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় আমাদের দাবি সংক্রান্ত ফাইল উপস্থাপন করার কথা থাকলেও সিন্ডিকেটে ফাইল যায়নি। আমরা এর প্রতিবাদে সমেবত হয়েছি। দ্রুত আমাদের দাবি পূরণ না করলে ঈদের পর হল ডাইনিং সম্পূর্ণ বন্ধ করে দেয়াসহ কঠোর কর্মসূচি প্রদান করবো।’

বিক্ষোভ সমাবেশে প্রায় দুই শতাধিক কর্মচারী উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট