ড্যাফোডিলে ইন্টার ডিপার্টমেন্ট চিত্র প্রদর্শনী

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটি (ডিআইইউপিএস) আয়োজন করে প্রথম ইন্টার ডিপার্টমেন্ট চিত্র প্রদর্শনী ২০১৬, যার নাম ছিল, “রিলিজ ইউর শাটার, সিজন-ওয়ান”। দুইদিনব্যাপী এই প্রদর্শনী অনুষ্ঠিত হয় গত ২৭-২৮ অগাস্ট,২০১৬ তেড্যাফোডিল টাওয়ার- ৫ এর অডিটোরিয়ামে । বিভিন্ন ডিপার্টমেন্ট থেকে শিক্ষার্থীরা তাদের সব থেকে ভালো ছবি ৩ টি ক্যাটাগরিতে জমা দেয়। ক্যাম্পাস লাইফ, সোশ্যাল লাইফ এবং ন্যাচারাল ল্যান্ডস্কেপ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রফেসর ডক্টর এম গোলাম রহমান , অধ্যাপক ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধান তথ্য নির্বাহী কমিশনার। আরো উপস্থিত ছিলেন, প্রফেসর ডক্টর ইঞ্জিনিয়ার একেএম ফজলুল হক, রেজিস্ট্রার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, সৈয়দ মিজানুর রহমান, ডিরেক্টর স্টুডেন্টস এফেয়ারস, ফারহানা হেলাল মেহতাব, সহযোগী অধ্যাপক এবং আইন বিভাগীয় প্রধান, শাইখ মোঃ আব্দুর রাজ্জাক, সিনিয়র সহকারী পরিচালক মিডিয়া ল্যাব এবং আহ্বায়ক ডিআইইউপিএস।

Post MIddle

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, অ্যাসোসিয়েশন অফ এশিয়া অ্যান্ড দ্যা পাসিফিক (এইউএপি) এর গর্বিত মেম্বার। “লাইট অফ এশিয়া অ্যান্ড দ্যা প্যাসিফিক” শিরোনামে আয়োজিত আলোকচিত্র কনটেস্ট ২০১৬ তে অংশগ্রহন করতে যাচ্ছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি যেটা কিনা আয়োজন করছে এইউএপি এবং সিয়াস ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, চায়না। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের তোলা সেরা ছবি “রিলিজ ইউর শাটার, সিজন-ওয়ান” থেকে বাছাই করে আন্তর্জাতিক কনটেস্ট এ পাঠানো হবে। প্রায় ১৫০০ ছবি থেকে বাছাই করে বিচারকেরা সেরা ৪৮ টি ছবি আলকচিত্র প্রদর্শনী তে নির্বাচিত করেন প্রদর্শনী করার জন্য।

দুই দিন প্রদর্শনীর পরে বিচারকদের ভিত্তিতে তিনটি সেরা ছবি নির্বাচিত করা হয়। এই তিনটি ছবির শিক্ষার্থীরা হলেন রাহুল রয় এবং ফজলে রাব্বি ফটিক, মাল্টিমিডিয়া এবং ক্রিয়েটিভ টেকনলজির শিক্ষার্থী, নুরুন্নবী খান, সাংবাদিকতা এবং জনযোগাযোগ বিভাগের শিক্ষার্থী। সেরা তিন ছবি সহ সকল নির্বাচিত ফটোগ্রাফারদের সার্টিফিকেট প্রদান করা হয়। সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রফেসরডক্টরএমগোলামরহমান , অধ্যাপক ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধান তথ্য নির্বাহী কমিশনার। সাথে আরো ছিলেন, সৈয়দমিজানুররহমান, ডিরেক্টরস্টুডেন্টসএফেয়ারস, শাইখ মোঃ আব্দুর রাজ্জাক, সিনিয়র সহকারী পরিচালক মিডিয়া ল্যাব এবং আহ্বায়ক ডিআইইউপিএস। প্রদর্শনী তে সৈয়দমিনহাজহোসেন, মাল্টিমিডিয়া এবং ক্রিয়েটিভ টেকনলজির শিক্ষার্থীতারফটোগ্রাফিরপোর্টফোলিওউপস্থাপনকরেন। বিশ্ববিদ্যালয়ের সিনিয়র ফটোগ্রাফাররা প্রদর্শনীচলাকালীন সময়ে কিছু গুরুত্বপূর্ণ সেশন নেন।

পছন্দের আরো পোস্ট