রামপাল চুক্তি বাতিলের দাবিতে রাবিতে ছাত্র সমাবেশ

রামপাল বিদ্যুৎ কেন্দ্র স্থাপন চুক্তি বাতিলের দাবিতে এবং জঙ্গিবাদের বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটে ক্যাম্পাসে ছাত্রসমাবেশ করেছে। বুধবার বেলা সাড়ে ১২ টার দিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে আম চত্বরে সমাবেশ করেন তারা।

আগস্ট মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে শেষ দিনে তারা এ ছাত্র সমাবেশ করেন। এর আগে গ্রন্থাগারের সামনে থেকে একটি প্রতিবাদী র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

Post MIddle

রাবির কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি আব্দুল মজিদ অন্তরের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন, রাবি উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি ও ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক গোলাম সারওয়ার সুজন, বিশ্ববিদ্যালয় ছাত্র ফেডারেশনের সভাপতি কিংশুক কিঞ্জল প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, রাজনৈতিক ষড়যন্ত্রের মাধ্যমে সুন্দরবন ধ্বংস করতে এ বিদ্যুৎকেন্দ্র স্থাপনের চুক্তি করা হয়েছে। এটা কোনভাবেই পরিবেশ সম্মত নয়। এ বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হলে দেশে অন্যায় প্রতিষ্ঠা কার হবে। তাদের আন্দোলকে ন্যায় সঙ্গত দাবি করে ন্যায়ের পথে থেকে পরিবেশ রক্ষার আন্দোলন চালিয়ে যাবেন বলে ঘোষনা দেন।

সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি মিনহাজুল আবেদীন, বিপ্লবী ছাত্র মৈত্রির সভাপতি প্রদীপ মার্ডি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সহ সভাপতি তাসনুভা তাহরীন অন্তরা, ছাত্র ফেডারেশন সাধারণ সম্পাদক তমাশ্রী দাস, বিশ^বিদ্যালয় থিয়েটারের সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন প্রমুখ। এসময় প্রতিবাদী গান পরিবেশন করেন, রাবি সমগীত সাংস্কৃতিক প্রঙ্গন। ##

পছন্দের আরো পোস্ট