ঢাকা বিশ্ববিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি ৩০ আগস্ট ২০১৬ মঙ্গলবার শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আজ মঙ্গলবার বঙ্গবন্ধু টাওয়ার ভবন চত্বরে ১টি নারিকেল গাছের চারা রোপণের মাধ্যমে এই কর্মসূচীর উদ্বোধন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় আরবরি কালচার সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মিহির লাল সাহার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক পরিবেশ রক্ষায় পরিকল্পিতভাবে বৃক্ষরোপণ এবং এর যথাযথ পরিচর্যার ওপর গুরুত্বারোপ করে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪র্থ শ্রেণী কর্মচারীদের পক্ষে আন্দোলন করতে গিয়ে ১৯৪৯ সালের ২৬ মার্চ ছাত্রত্ব হারিয়েছিলেন। সেই স্মৃতিকে ধারণ করে ৪র্থ শ্রেণী কর্মচারীদের আবাসনের জন্য বঙ্গবন্ধু টাওয়ার নির্মাণ করা হয়েছে। তাই ক্যাম্পাসকে পরিচ্ছন্ন রাখার ক্ষেত্রে বঙ্গবন্ধু টাওয়ারে বসবাসকারী ৪র্থ শ্রেণী কর্মচারীদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট