জাককানইবিতে লিটারারি ক্লাব ‘ইঙ্ক’ উদ্বোধন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে ইংলিশ ডিপার্টমেন্ট লিটারারি ক্লাব আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

Post MIddle

গত ২৮ আগস্ট (রবিবার) বেলা ১২ টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.মোহীত উল আলম। তিনি ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে ইংরেজি বিভাগে লিটারারি ক্লাবের গুরুত্ব সম্পর্কে জ্ঞানগর্ভ আলোচনা করেন।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. বিজয় ভূষণ দাস । লিটারারি ক্লাব ‘ইঙ্ক’ এর মডারেটর ইংরেজি বিভাগের প্রভাষক আবদুল্লাহ আল মুক্তাদির এবং উপদেষ্টা সহকারী অধ্যাপক উম্মে ফারহানা। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে প্রফেসর ড.মোহীত উল আলম এর লেখা ‘মৌমিতা’ উপন্যাসের সারাংশ তুলে ধরেন ইংরেজি বিভাগের শিক্ষক ড. শেখ মেহেদী হাসান। উপাচার্যের লেখা ‘গ্রেনেড’ উপন্যাসের মুল উপজীব্য ব্যাখ্যা করেন উক্ত বিভাগের প্রভাষক সাখাওয়াত জামিল সৈকত ।

এছাড়াও শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি ও ‘গ্রেনেড’ উপন্যাসের সারাংশ বর্ণনা করেন।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেছিল উক্ত বিভাগের শিক্ষার্থী সানজিদা সানজি। এসময় ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের অন্যান্য শিক্ষকসহ ফোকলোর বিভাগের প্রভাষক মেহেদী উল্লাহ এবং উক্ত বিভাগের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট