বন্যা ঠেকাতে বাঁধ নির্মান করলো স্কুলের স্কাঊটস দল

unnamedফারাক্কা বাঁধ খুলে দেয়ায় পদ্মার পানি বিপদ সীমার কাছাকাছি প্রবাহিত হচ্ছে। পদ্মার পানি বেড়ে যাওয়াতে কুষ্টিয়ার ভেড়ামারাতে বেশ কয়েকটি গ্রাম পানিতে তলিয়ে গিয়েছে। ঝুকিতে রয়েছে ভেড়ামারা উপজেলা। ভেড়ামারার বাহিরচরের মসলেমপুর গ্রামেও পদ্মার পানি ছুঁই ছুঁই করছে। ধারনা করা হচ্ছে এই গ্রামে পদ্মার পানি ঢুকলে ভেড়ামারা উপজেলা বন্যায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হবে।

পদ্মার পানি যেন মসলেম গ্রামে প্রবেশ করতে না পারে সে লক্ষে সোমবার দুপুরে  ভেড়ামারার বাহিরচরের কফেজান নেছা ও হাজী নিয়ামত উল্লাহ মাধ্যমিক বিদ্যালয়ের স্কাঊটস দল প্রধান শিক্ষকের নেতৃত্বে ঝুকিপুর্ন এলাকা পরিদর্শন করেন এবং মসলেমপুর গ্রামের সীমানায় জিকে পাম্প হাউজের পাশে বালির বস্তা দিয়ে বাঁধ তৈরি করেছে তারা।

স্কাঊটস দলের ব্যাপক উৎসাহ, উদ্দিপনা দেখে এলাকাবাসীও তাদের সাথে কাধে কাধ মিলিয়ে বাঁধ তৈরি করেছে।  কফেজান নেছা ও হাজী নিয়ামত উল্লাহ মাধ্যমিক বিদ্যালয়ের স্কাঊটস দলের এই প্রচেষ্টার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন এলাকাবাসী।

কফেজান নেছা ও হাজী নিয়ামত উল্লাহ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. তৌহিদুল ইসলাম বলেন, বিপদে অসহায় মানুষের পাশে দাড়ানোই প্রকৃত শিক্ষা। আমাদের স্কাঊটস দল মানুষের জন্য কাজ করছে। এর চেয়ে বড় পাওয়া একজন শিক্ষকের কাছে আর কিছু হতে পারে না।

 

পছন্দের আরো পোস্ট