নোবিপ্রবিতে শোকাবহ আগস্ট শীর্ষক আলোচনা সভা

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে কৃষি বিভাগের উদ্যোগে “বঙ্গবন্ধু ও শোকাবহ আগস্ট” শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।

২৯ আগস্ট সোমবার বিকেল ৩ ঘটিকায় বীরমুক্তি যোদ্ধা হাজী মোঃ ইদ্রিস আলী অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কৃষি বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড.আতিকুর রহমান ভুঁইয়া। উক্ত অলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামান।

প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য ড.এম অহিদুজ্জামান বলেন, বঙ্গবন্ধু কৃষি ও কৃষকদের হৃদয় দিয়ে ভালবাসতেন। তিনিই এদেশের কৃষিবিদদের চাকরিতে প্রথম শ্রেণীর মর্যাদা দিয়েছেন। আজ তারই তনয়া দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে সমগ্র দেশজুড়ে কৃষি বিপ্লব চলছে। বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কে জানতে হবে আমার জন্য, তোমার জন্য আমাদের সবার জন্য, আমাদের এ দেশকে এগিয়ে নিয়ে যাবার জন্য।তাছাড়া তিনি সকলকে বঙ্গবন্ধুর “অসমাপ্ত আত্নজীবনী” পড়ার ও জানার জন্য আহ্বান জানান।

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, শিক্ষক সমিতির সভাপতি মেহেদী মাহমুদুল হাসান,কৃষি বিভাগের সহকারী অধ্যাপক কাউসার হোসেন,প্রভাষক মোঃ মারুফ বিল্লাহ।

সভায় ছাত্রছাত্রীদের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনী আলোচনা,প্রবন্ধ পাঠ ও আবৃত্তি করা হয়। এর আগে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর একটি আলোকচিত্র প্রদর্শন করা হয়।#

আরএইচ

পছন্দের আরো পোস্ট