ড্যাফোডিলে লাইব্রেরি ব্যবস্থাপনা প্রশিক্ষণ

শিক্ষকদের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে লাইব্রেরির সেবা গ্রহণ ও সম্পদ ব্যবহারের উপর আরোও বেশি আগ্রহী করে তোলার লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির লাইব্রেরী কর্তৃপক্ষ মঙ্গলবার (৩০ আগস্ট) মনোনীত লাইব্রেরি অ্যামবাসেডারদের জন্য “লাইব্রেরির সেবা ও সম্পদের সদ্ব্যবহার নিশ্চিত এবং সচেতনতা বৃদ্ধি” শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মসূচীর আয়োজন করে। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউছুফ এম. ইসলাম প্রধান অতিথি হিসেবে দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের পরিচালক অধ্যাপক ড. মোস্তফা কামাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিয়ান ড. মোঃ মিলন খান। প্রশিক্ষকালে ডিআইইউ লাইব্রেরি ওভারভিউ, এক্সপ্লোরিং লাইব্রেরি ওয়েবসাইট, ই-লাইব্রেরি, এ টু জেড ডাটাব্যাসেস, ডাটাব্যাস সার্চ টেকনিকস্, কপিরাইট ভার্সেস প্লেগিয়ারিজম এবং ওপিএসি ওভারভিউ ইত্যাদির বিষয়ের উপর জোড় দেয়া হয়।

লাইব্রেরি অ্যামবাসেডর প্রোগ্রামটি হচ্ছে লাইব্রেরি ব্যবহারকারীদের জন্য একটি উদ্যোগ যা লাইব্রেরি অ্যামবাসেডারদের সহায়তায় শিক্ষার্থীদের লাইব্রেরির সেবাগ্রহণ ও সম্পদের সুষ্ঠু ব্যবহারের পরামর্শ দেয়া হয়। বাংলাদেশে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির লাইব্রেরী কর্তৃপক্ষই প্রথম তাদের শিক্ষার্থীদের মধ্যে লাইব্রেরী অ্যামবাসেডর এর মত সম্মান জনক পদবী তৈরির মাধ্যমে লাইব্রেরি সেবা ও সুবিধাদি প্রদান করছে। ##

পছন্দের আরো পোস্ট