এক্সিম ব্যাংক বিশ্ববিদ্যালয়ে ল্যাঙ্গুয়েজ ক্লাবও মুটকোর্ট চালু

বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অন্যান্যদের স্বর্তস্ফূর্ত উপস্থিতিতে ইংরেজি ভাষা শিক্ষা ও আগামী প্রজন্মকে দক্ষ জনশক্তিতে পরিণত করার লক্ষে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়-এ ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব ও আইন অনুষদের শিক্ষার্থীদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষে মুট কোর্টের শুভ সূচনা করা হয়। আনন্দঘন পরিবেশে কেক কাটার মধ্য দিয়ে আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর এ বি এম রাশেদুল হাসান।

ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব উদ্বোধনকালে উপাচার্য বলেন, আজ আধুনিক বিশ্বে তথ্য প্রযুক্তিসহ জ্ঞানের সকল শাখায় এমনকি দৈনন্দিন জীবনের সকল কাজে ইংরেজির গুরুত্ব ক্রমেই বাড়ছে। ইংরেজীতে দক্ষতা না থাকার কারণে অন্যান্য যোগ্যতা থাকা সত্বেও প্রতিযোগিতায় পিছিয়ে পড়তে হয়। ইংরেজি ছাড়া ক্যারিয়ার গঠন প্রায় অসম্ভব হয়ে পড়ছে। এক্ষেত্রে ছাত্র-ছাত্রীদের মাঝে ইংরেজি ভাষায় দক্ষতা বৃদ্ধিতে এই ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

আইন অনুষদের উদ্যোগে ছাত্র-ছাত্রীদেরকে বাস্তবমুখী জ্ঞান প্রদানের মাধ্যমে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে মুট কোর্টের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়। উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয় উপাচার্য শিক্ষার্থীদেরকে শিক্ষা, গবেষনা ও সহশিক্ষামূলক কার্যক্রমে সম্পৃক্ত হয়ে পেশাগত দক্ষতা বৃদ্ধির উপর গুরত্বারোপ করেন। অদূর ভবিষ্যতে মুট কোর্ট সোসাইটি, ডিবেটিং ক্লাব, ব্লাড ডোনেটিং ক্লাব, কালচারাল ক্লাব সহ অন্যান্য শিক্ষাসম্পূরক কার্যক্রমে শিক্ষার্থীদের অংশগ্রহনের জন্য উদাত্ত আহ্বান জানান।##

পছন্দের আরো পোস্ট