জালিয়াতির দায়ে রাবির দুই কর্মকর্তার শাস্তি

Ru gateচেক জালিয়াতি ও বিশ্ববিদ্যালয়ের গাছ গোপনে বিক্রির দায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। রোববার রাতে বিশ্ববিদ্যালয়ের ৪৬৭তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়ার পাশাপাশি আরো বেশকিছু সিদ্ধান্ত নেয়া হয় ।শাস্তিপ্রাপ্ত কর্মকর্তারা হলেন, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সহকারী রেজিস্ট্রার রুহুল আমিন ও মুন্নুজান হলের সিনিয়র উপ-পরিচালক (ক্রীড়া) রোকসানা পারভীন।

Post MIddle

চেক জালিয়াতির দায়ে রুহুল আমিনের পাঁচ বছরের পদোন্নতি এবং বেতন বৃদ্ধি বন্ধ করা হয়। অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের গাছ গোপনে বিক্রির দায়ে রোকসানা পারভীনকে ৪০ হাজার টাকা জরিমানা এবং পাঁচ বছরের ইনক্রিমেন্ট বন্ধ করা হয়েছে। রোকসানা পারভীন বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা যায়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, রাবি উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে দুই কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান বলেন, অপরাধমূলক কর্মকা-ে জড়িত থাকায় দুই কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অন্যায় করলে যে কাউকে শাস্তি পেতে হবে। এছাড়া শ্রেণীকক্ষ নিয়ে মধ্যে চলমান দ্বন্দ্বের ঘটনা তদন্তে কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েনউদ্দিনকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

তিনি আরও বলেন, শ্রেণীকক্ষ নিয়ে ক্রপ সায়েন্স এ্যান্ড টেকনোলজী, এগ্রোনমী এ্যান্ড এগ্রিকালচারাল এক্সটেনশন, ফিশারীজ, এনিমেল হাজবেন্ড্রী এন্ড ভেটেরিনারি সায়েন্স বিভাগের মধ্যে চলমান দ্বন্দ্ব নিরসনের লক্ষ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ বিষয়ে বিশৃঙ্খলা এড়াতে উপাচার্য মহোদয়কে যে কোন সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা দিয়েছে সিন্ডিকেট। পাশাপাশি বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কৃত আইন বিভাগের প্রভাষক শিবলী ইসলামকে আত্মপক্ষ সমর্থনের জন্য আরও এক মাস সময় দেয়া হয়েছে।

এছাড়া সিন্ডিকেটের সভায় রাবির এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির মিথ্যা অভিযোগ আনায় শাপলা সুলতানা নামের এক ছাত্রলীগ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে। শাপলা বিশ্ববিদ্যালয়ের ভাষা (উর্দু) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং রোকেয়া হলের আবাসিক ছাত্রী।##

পছন্দের আরো পোস্ট