ঢাবিতে হুমায়ুন আজাদ স্মরণে আলোচনা সভা

ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের প্রয়াত অধ্যাপক ড. হুমায়ুন আজাদের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা সোমবার (২৯ আগস্ট)  ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় এবং হুমায়ুন আজাদ ফাউন্ডেশন যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

ফাউন্ডেশনের সভাপতি মো: সাজ্জাদ কবিরের সভাপতিত্বে আলোচনা সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব আকতারী মমতাজ, ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের অধ্যাপক আহমেদ কবির, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. এম এম আকাশ, কমিউনিকেশন ডিজঅর্ডারস্ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. হাকিম আরিফ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক এস এম শামীম রেজা, ৭১ টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল বাবু প্রমুখ বক্তব্য রাখেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রয়াত অধ্যাপক ড. হুমায়ুন আজাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি অত্যন্ত সংবেদনশীল ও অন্তর্দৃষ্টি সম্পন্ন মানুষ ছিলেন। তিনি বলতেন জামাত-শিবির চক্র একদিন বাংলাদেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে যাবে। এখন সে আলামত দেখা যাচ্ছে।

অধ্যাপক হুমায়ুন আজাদ স্পষ্টভাষী ছিলেন উল্লেখ করে উপাচার্য বলেন, অপ্রিয় হলেও তিনি সত্য কথাটি বলতেন। জীবদ্দশায় তিনি ৮০টি বই লিখে গেছেন। এসব কর্মের মাঝেই তিনি বেঁচে থাকবেন বলে উপাচার্য আশা প্রকাশ করেন।##

পছন্দের আরো পোস্ট