এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে মতবিনিময়

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ- এর নিজস্ব মিলনায়তনে সোমবার (২৯ আগস্ট) চাঁপাইনবাবগঞ্জ জেলার পৌর মেয়রবৃন্দ এবং উপজেলা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এ বি এম রাশেদুল হাসান। আয়োজক কমিটির আহ্বায়ক সহকারি অধ্যাপক ড. আলতাফ-উন-নাহার এর সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রম ও অগ্রগতি তুলে ধরে শিক্ষা, গবেষণা, অবকাঠামোগত সুবিধা, ভবিষ্যত পরিকল্পনা ও অনুষদ পরিচিতিসহ সার্বিক কার্যক্রমের উপর একটি প্রতিবেদন উপস্থাপন করেন সহকারি অধ্যাপক ড. মোসলেমা আক্তার মায়া।

চাঁপাইনবাবগঞ্জ জেলার ৪টি পৌরসভার মেয়র, সকল উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানবৃন্দ এবং তৃণমূল পর্যায়ের জনপ্রতিনিধি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দসহ সূধীসমাজ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। উপস্থিত অতিথিবৃন্দ তাদের বক্তব্যে সন্তুষ্টি জ্ঞাপন করে চাঁপাইনবাবগঞ্জের মত প্রত্যন্ত অঞ্চলে এই বিশ্ববিদ্যালয়টি স্থাপনের মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী এবং বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের মাননীয় চেয়ারম্যান জনাব মোঃ নজরুল ইসলাম মজুমদারসহ অন্যান্য সম্মানিত সদস্যদের ভূয়সী প্রশংসা করেন। তৃণমূল ও জাতীয় পর্যায়ে প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ায় বিশ্ববিদ্যালয়ের প্রচারণা, কৃষি এবং কৃষকের সাথে ওতপ্রোতভাবে সম্পর্ক স্থাপন করতে গবেষণাধর্মী এই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে পরামর্শ দেন এবং তাদের নিজ নিজ অবস্থান থেকে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন।

সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, এই বিশ্ববিদ্যালয় বাংলাদেশের প্রথম ও একমাত্র গবেষণা ভিত্তিক বেসরকারি বিশ্ববিদ্যালয় যা উত্তরবঙ্গ তথা উত্তর-পশ্চিমাঞ্চলের অন্যতম কৃষি নির্ভর জেলা চাঁপাইনবাবগঞ্জে প্রতিষ্ঠিত। তিনি আন্তর্জাতিক পরিমন্ডলে মানসম্পন্ন উচ্চ শিক্ষার ধারাবাহিকতা বজায় রাখতে সকলের সম্মিলিত প্রচেষ্টার আহবান জানান।

তিনি সকল জনপ্রতিনিধির সহযোগিতা প্রত্যাশা করে বলেন, ইতিমধ্যে এই বিশ্ববিদ্যালয়টি দক্ষিণ এশিয়াসহ বিশ্বের অন্যান্য দেশের বিশ্ববিদ্যালয়ের সাথে শিক্ষা ও গবেষণা সমঝোতা স্থাপন করতে যাচ্ছে। যার ফলে শুধু বাংলাদেশ নয় অদূর ভবিষ্যতে এ বিশ্ববিদ্যালয়ে সার্কভুক্ত দেশসমূহ থেকে ছাত্র-ছাত্রী পড়াশোনা করার সুযোগ পাবে।##

পছন্দের আরো পোস্ট