শেকৃবিতে শ্রদ্ধাভরে নজরুলকে স্মরণ

OLYMPUS DIGITAL CAMERA
রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) শ্রদ্ধাভরে স্মরণ করা হল জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে। কবির ৪০ তম প্রয়াণদিবসে শেকৃবি সাহিত্য সংসদ ও শেকৃবি সেতুবন্ধন “স্মরণে নজরুল” নামক এক অনুষ্ঠানের আয়োজন করে। শনিবার সন্ধ্যায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সেমিনার কক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Post MIddle

এতে শেকৃবির শিক্ষক মো. আরিফ হোসেন, মো. গোলাম রব্বানী ও ‘নীলিমা’র সাবেক সভাপতি মোহাম্মদ জসীম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। এ অনুষ্ঠান সঞ্চালনা করেন সুইটি আক্তার ও আতিয়া ফেরদৌসী আশা। কবিতা আর গানে স্মরণ করা হয় নজরুলকে।

মোহাম্মদ জসীম উদ্দিন বলেন, নজরুল বাংলা সাহিত্যের এক উজ্জল নক্ষত্র। বাংলা সাহিত্যকে বিশ্ব দরবারে স্থান দিতে নজরুলের ভূমিকা অপরিসীম। মো. আরিফ হোসেন এ আয়োজনকে সাধুবাদ জানিয়ে পরবর্তীতে এ ধরনের আয়োজনে সহযোগিতার আশ্বাস দেন এবং সব সময় পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন। মো. গোলাম রব্বানী বলেন, শুধু কবিতা পড়লেই হবে না। তার বিষয়বস্তু মনের মধ্যে ধারণ করতে হবে।

অনুষ্ঠানে নজরুল সর্ম্পকে বিস্তারিত আলোচনা করেন শেকৃবি সেতুবন্ধনের যুগ্ম আহ্বায়ক মো. মনিরুল ইসলাম। আল আমিন আকন, তানজীর রাজু, খালেদ খালেদ ফেরদৌস মুন, শওকতসহ আরো অনেকেই কবিতা আর গানে মুগ্ধ করেন উপস্থিত দর্শকদের।

শেকৃবি সাহিত্য সংসদ থেকে “স্মরণে নজরুল” নামে একটি ভাঁজপত্র প্রকাশ করা হয়। এছাড়াও উপস্থিত দর্শকদের নিয়ে কবি নজরুল জীবনী থেকে কুইজের আয়োজন করা হয় । শেকৃবি সাহিত্য সংসদের সমন্বয়ক মো. মাহমুদুল হাসানের বক্ত্যেবে অনুষ্ঠানে সমাপ্তি ঘোষণা করা হয় ।

পছন্দের আরো পোস্ট