ট্রেনের ধাক্কায় রাবি ছাত্রীর মৃত্যু

train-12-md20160129074824হেডফোন লাগিয়ে মোবাইলে কথা বলতে বলতে রেল লাইনের পাশ দিয়ে যাওয়ার সময় ট্রেনের ধাক্কায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রীর মৃত্যু হয়েছে। রবিবার বিকেল সোয়া ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের চারুকলা গেটের কাছে এ ঘটনা ঘটে।

Post MIddle

ওই ছাত্রীর নাম শান্তনা বসাক এবং বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি সিরাজগঞ্জের তাড়াশের মাধইনগর গ্রামের নরেন্দ্রনাথ বসাকের মেয়ে। তিনি বিশ্ববিদ্যালয়ের বেগম রোকেয় হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার বিকেল থেকেই শান্তনা বসাক বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের পার্শ্ববর্তী রেল লাইনে হেঁটে হেঁটে মুঠোফোনে কথা বলছিলেন। তার কানে হেডফোন লাগানো ছিল। চারুকলা গেটে দায়িত্বরত পুলিশ সদস্যরা বেশ কয়েকবার তাকে রেল লাইন থেকে সরে যাওয়ার ইঙ্গিত করলেও তিনি শোনেননি। বিকেল সোয়া ৪টার দিকে রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেস ট্রেনটি বিশ্ববিদ্যালয়ের চারুকলা গেট অতিক্রম করার সময় ধাক্কা মারলে শান্তনার মাথায় গুরুতর জখম হয়। আহত অবস্থায় শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী উপপরিদর্শক মো. শফিক বলেন, গুরুতর আহত অবস্থায় ওই ছাত্রীকে আট নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। তবে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে চিকিৎসা শুরুর আগেই তার মৃত্যু হয়।

বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের সভাপতি অধ্যাপক ছাদিকুল আরেফিন বলেন, বিভাগের তৃতীয় বর্ষের ওই শিক্ষার্থীর অকাল মৃত্যুতে আমরা গভীর শোকাহত। নিহত শিক্ষার্থীর পরিবারের সদস্যদের খবর দেয়া হয়েছে। ময়না তদন্তের পর তার পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।

নগরীর মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির বলেন, বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ট্রেনে কাটা পড়ে মারা গেছে বলে শুনেছি। তবে আত্মহত্যা নাকি দুর্ঘটনা এ ব্যাপারে কিছুই বলতে পারছি না।##

পছন্দের আরো পোস্ট