বশেমুরবিপ্রবিতে জন্মাষ্টমী পালিত

14114516_1794457810823690_1551308537_oবঙ্গবন্ধুু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ (বশেমুরবিপ্রবি)এ গত ২৫ অাগস্ট (বৃহস্পতিবার) সনাতন সংঘের গ্রহণকৃত উদ্যোগে সনাতন ধর্মাবলম্বীদের ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথী (জন্মাষ্টমী) উৎসবমুখর পরিবশের মধ্য দিয়ে পালিত হয়েছে।

সনাতন ধর্মের অত্যন্ত তাৎপর্য্যবাহী এঁই দিবসটি যথাযথভাবে পালণ করার উদ্দেশ্যে দিনব্যাপী বিভিন্ন অায়োজন গ্রহণ করে সনাতন সংঘ। উল্লেখ্য যে, শ্রীকৃষ্ণ পূজায় বশেমুরবিপ্রবি’র বিভিন্ন অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীগণ মিলিত হন।

এছাড়া বশেমুরবিপ্রবি’র অায়োজনে এক মঙ্গল শোভাযাত্রা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মন্দিরে এসে শেষ হয় এবং এর পরপরই ধর্মীয় অালোচনা, সাংস্কৃতিক অালোচনা ও প্রসাদ বিতরণ শুরু হয়।

জন্মাষ্টমী’র গুরুত্ব তুলে ধরে অনুষ্ঠানটিতে  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর খোন্দকার নাসিরউদ্দিন। উপস্থিত ছিলেন অারও বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শ্রদ্ধেয় সভাপতি মোঃ অানিসুর রহমান, এ সি সি ই বিভাগের শ্রদ্ধেয় সভাপতি প্রফেসর মোঃ অাব্দুর রহিম খানসহ অনান্য বিভাগের শিক্ষক-শিক্ষিকামণ্ডলী, ছাত্র-ছাত্রীবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী প্রমুখ।

এঁই অালোচনা সভায় প্রধান অালোচক হিসেবে বক্তব্য রাখেন প্রফেসর সর্বানন্দ বালা, বিশেষ অালোচক হিসেবে বক্তব্য রাখেন জীতেন্দ্রনাথ বালা এবং অালোচনায় সভাপতিত্বের দায়িত্ব পালণ করেন শ্রী জীবন কৃষ্ণা মোদক।মোটকথায় এক উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে বশেমুরবিপ্রবিতে জন্মাষ্টমী পালিত হয়েছে যা অার বলার অপেক্ষা রাখে না।

পছন্দের আরো পোস্ট