ড্যাফোডিলে নেটওয়ার্কিং আকর্ষণীয় করণ শীর্ষক কর্মশালা

Mr. Nadir Bin Ali, Deputy Director ( IT ) conducting workshop on “Initiatives to make Networking and ICT more attractive to students held at Chittagong Progressive Polytechnic Instituteশিক্ষার্থীদের আইসিটি ও নেটওয়ার্কিং বিষয়ে সচেতনতা ও কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি করার লক্ষ্যে সিসকো নেটওয়ার্কিং একাডেমী ও সিলিকন ভ্যালী কমিউনিটি ফাউন্ডেশনের সহায়তায় ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগে গতকাল (২৭ আগস্ট) চট্টগ্রামে ড্যাফোডিল ইন্সটিটিউট অব আইটিতে এবং আজ (২৮ আগস্ট ২০১৬) চট্টগ্রাম প্রোগ্রেসিভ পলিটেকনিক ইন্সটিটিউটে “নেটওয়ার্কিং ও তথ্যপ্রযুক্তিকে শিক্ষার্থীদের নিকট অধিক আকর্ষণীয় করণ” শীর্ষক কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালা পরিচালনা করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-পরিচালক (আইটি) ও ডিআইউ সিসকো নেটওয়ার্কিং একাডেমীর প্রধান মোঃ নাদির বিন আলী, এলএমসি। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্সটিটিউট অব আইটি, চট্টগ্রামের অধ্যক্ষ ফারুক আহমেদ।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সিসকো নেটওয়ার্কিং একাডেমির সহায়তায় এ প্রকল্পের মাধ্যমে বিপুল সংখ্যক শিক্ষার্থী এবং আইসিটি ও নেটওয়ার্কিং খাতের নির্বাচিত বেশকিছু পেশাদারদের প্রশিক্ষণের মাধ্যমে উন্নত ও আকর্ষণীয় ক্যারিয়ার গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করেছে।

এ প্রকল্পের মূল লক্ষ্য হলো দেশের প্রত্যন্ত এলাকার শিক্ষার্থীদের আইসিটি ও নেটওয়ার্কিং বিষয়ে সচেতনতা ও কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি করা। এ প্রকল্পের মাধ্যমে সিসকো নেটওয়ার্কিং একাডেমী আমাদের দেশে আইসিটি ও তার নেটওয়াকিং খাতের দক্ষ পেশাজীবির অভাব পূরন করার মাধ্যমে “ডিজিটাল বাংলাদেশ এবং রূপকল্প ২০২১” এর স্বপ্ন বাস্তবায়নে গুরুত্বপূর্ন ভূমকা পালন করবে।

পছন্দের আরো পোস্ট