ঢাবিতে অত্যাধুনিক ভার্চুয়াল ক্লাসরুম ও ফিন্যান্সিয়াল ল্যাব উদ্বোধন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদে অত্যাধুনিক প্রফেসর ডাব্লিউ এ জ্যানকিনস্ ভার্চুয়াল ক্লাসরুম ও এসিআই ফিন্যান্সিয়াল ল্যাব উদ্বোধন করা হয়েছে। রবিবার (২৮ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ড. আব্দুল্লাহ ফারুক কনফারেন্স হলে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কক্ষগুলো উদ্বোধন করেন। ব্যাংক এশিয়া ও এসিআই লিমিটেডের আর্থিক সহায়তায় এবং ‘আমরা’র প্রযুক্তি সহযোগিতায় কক্ষগুলোর আধুনিকায়ন করা হয়েছে।

অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামের বক্তব্যের মধ্য দিয়ে উদ্বোধনী অনুষ্ঠানের সূচনা হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্রের বেন্টলি ইউনিভার্সিটির প্রফেসর, ড. জাহাঙ্গীর সুলতান, প্রযুক্তি সহায়তা প্রদানকারী প্রতিষ্ঠান ‘আমরা’র চীফ অপারেটিং অফিসার শরিফুল আলম, ব্যাংক এশিয়ার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এস এম ইকবাল হোসেন এবং এসিআই লিমিটেড এর চেয়ারম্যান মো. আনিসউদ্দৌলা।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক শোকের এই মাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সম্পৃক্ততা সম্পর্কে তাঁর উদ্বোধনী বক্তব্যে আলোকপাত করেন। তিনি বলেন, প্রকৃত মানুষ হওয়ার জন্যই সকলে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করতে আসে, জাতির জনকের আদর্শকে সামনে রেখে বিশ্বমানের মানুষ হওয়ার জন্য তিনি ছাত্র-ছাত্রীদের প্রতি আহ্বান জানান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্নের পদার্থ বিজ্ঞানের শিক্ষক এবং উপাচার্য প্রফেসর ডাব্লিউ এ জ্যানকিনস্ এর নামানুসারে ‘ভার্চুয়াল ক্লাসরুম’র নামকরণ করায় উপাচার্য ধন্যবাদ জানান।

অনুষ্ঠান শেষে উপাচার্য অতিথিদের সাথে নিয়ে ‘প্রফেসর ডাব্লিউ এ জ্যানকিনস্ ভার্চুয়াল ক্লাসরুম’ ও ‘এসিআই ফিন্যান্সিয়াল ল্যাব’ ঘুরে দেখেন এবং সংশ্লিষ্টদের সাথে কথা বলেন।##

পছন্দের আরো পোস্ট