জাবিতে শোক দিবসের আলোচনা সভা

বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষকরা রাজনীতিতে জড়িত হওয়ায় শিক্ষার পরিবেশ নষ্ট হচ্ছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। রবিবার (২৮ আগস্ট) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শিক্ষকরা রাজনীতি করায় পড়াশোনার পরিবেশ বিঘ্নিত হচ্ছে। তাই তিনি শিক্ষকদেরকে রাজনীতি পরিহার করে শিক্ষকদের লেখাপড়ার প্রতি মনোনিবেশ করতে বলেন। শোক দিবস নিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে বিচলিত হওয়ার কিছু নেই। তাকে নতুন করে প্রতিষ্ঠিত করারও কিছু নেই। যতদিন চন্দ্র-সূর্য থাকবে, গঙ্গার প্রবাহ যতদিন অব্যাহত থাকবে ততদিন এদেশের মানুষের মনে তার স্মৃতি বিজরিত থাকবে।

x2জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মন্ত্রী তাঁর ভাষণে আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে মনোজগতে লালন করতে হবে। বঙ্গবন্ধু হলেন উন্নয়নের রোল মডেল। প্রত্যেকেরই নিজ নিজ অবস্থান থেকে উন্নয়নমূলক কর্মকান্ডে অংশগ্রহণ করতে হবে। নিজের ছবি সম্বলিত ব্যানার, পোস্টার, প্ল্যাকার্ড —এসবের মধ্যদিয়ে নেতা হওয়া যায় না। রাজনীতি করতে হলে আদর্শ ও সৌজন্যবোধের প্রয়োজন রয়েছে। রাজনীতি থেকে সৌজন্যবোধ কমে যাচ্ছে। শিক্ষার্থীদের সৌজন্যবোধের পরিচয় দিতে হবে।

অনুষ্ঠানে জাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেলের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, ছাত্রলীগের সাবেক সভাপতি ও জাকসুর ভিপি এ কে এম এনামুল হক শামীম, ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন। ##

x

পছন্দের আরো পোস্ট