খুবির সমাজ বিজ্ঞান স্কুলে শিক্ষার্থীদের নিয়ে কর্মশালা

Khulna ৬photo-আজ (২৮ আগস্ট ২০১৬) রোববার খুলনা বিশ্ববিদ্যালয়ের এক নম্বর একাডেমিক ভবন ইউআরপি ডিসিপ্লিনের লেকচার থিয়েটারে সকাল ৯ টায় ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে সমাজ বিজ্ঞান স্কুলের আওতাধীন তিনটি ডিসিপ্লিনের প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্য ‘ওয়ার্কশপ অন একাডেমিক কাউন্সিলিং এন্ড মোটিভেশন’ শীর্ষক দু’দিনব্যাপী কর্মশালার প্রথমদিন উদ্বোধন অনুষ্ঠিত হয়।

আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন উচ্চশিক্ষায় সফলতার চাবিকাঠী কি? জীবনে সফলতা শুধু রেজাল্ট ভালো করলে আর টাকার মালিক হলেই হয় না, সফলতা মানে কথায় বড় না হয়ে কাজে বড় হওয়া। জীবনে সফলতা আসবে তখন, যখন আমার সফলতা আসবে পাশাপাশি সমাজ ও দেশ আমার দ্বারা উপকারে আসবে।

এই সফলতা ছাত্রজীবন দিয়ে শুরু করতে হবে। আমরা যদি সত্যিকারের মানুষ হই তাহলে জীবনে সফলতা আসবে এবং এর জন্য সময়ের নিয়মানুবর্তিতা অধ্যাবসায়ের প্রয়োজন। আমরা সবাই শুধু টাকার জন্য বড় হবো না, মানুষ হিসেবে বড় হবো এবং এই পৃথিবীকে একটি বাসযোগ্যের উপযোগী করে তুলবো। তিনি বলেন তোমাদের সময় সম্পর্কে সব সময় সচেতন হতে হবে ও জীবনে সময়কে সঠিকভাবে প্রয়োগ করতে হবে। তিনি আরও বলেন জীবনে কাজকে কখনোই ছোটভাবে দেখা যাবে না। তাহলে এই সম্ভাবনার বাংলাদেশকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে কেউ বাঁধাগ্রস্থ করতে পারবে না।

কর্মশালায় আরও বক্তব্য রাখেন সমাজ বিজ্ঞান স্কুলের ডিন ও ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ আব্দুল জব্বার, শিক্ষা গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ও অর্থনীতি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. শাহনেওয়াজ নাজিমুদ্দিন আহমেদ ও ডিভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিন প্রধান (ভারপ্রাপ্ত) কাজী হুমায়ুন কবীর।

উদ্বোধন অনুষ্ঠানের পরে বিভিন্ন বিষয়ভিত্তিক পেপার উপস্থাপন করেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান, আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ রেজাউল করিম, ইংরেজি ডিসিপ্লিনের প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান, প্রফেসর ড. অনির্বাণ মোস্তফা, আইকিউএসির অতিরিক্ত পরিচালকদ্বয় যথাক্রমে প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান ও প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার। এ সময় সমাজ বিজ্ঞান স্কুলের আওতাধীন তিনটি ডিসিপ্লিনের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট