ইবিতে শুদ্ধচ্চারণ বিষয়ক কর্মশালা শুরু

abriti-2শুদ্ধ উচ্চারণ, সংবাদ উপস্থাপন ও আবৃত্তি বিষয়ক তিন দিনব্যাপী কর্মশালা ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শুরু হয়েছে। আবৃত্তি আবৃত্তি সংগঠনের আয়োজনে কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করছে।

রবিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনের ১০৪ নং হলরুমে এ কর্মশালা শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইংরেজী বিভাগের সভাপতি প্রফেসর ড. এইচ এম আক্তারুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মীর মো: রাশেদুজ্জমান।

কর্মশালায় আবৃত্তি আবৃত্তির প্রতিষ্ঠাতা সভাপতি শফিক মোহাম্মদ ও খান রফিকুল ইসলাম দিপু প্রশিক্ষণ দেন। এছাড়া সোমবার আবৃত্তির উপর প্রশিক্ষন দিবেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের প্রেসিডিয়াম সদস্য মো: রফিকুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক খান মাজহারুল হক দিপু। নিবন্ধনের মাধ্যমে কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় দেড়শতাধিক প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছেন।

আবৃত্তি আবৃত্তির ইবি শাখার সভাপতি নাইমুল ইসলাম বলেন-‘মুক্তজ্ঞান চর্চার জন্য আবৃত্তির কোন বিকল্প নেই। আবৃত্তির মাধ্যমে সাহিত্যেও প্রকৃত রস বিতরণ করা যায়। শিক্ষার্থীদের উপস্থিতি প্রশংসনীয়। পৃষ্টপোষকতা পেলে এধরণের কর্মকান্ড আরো প্রসার করা যেতে পারে।

abriti-1

পছন্দের আরো পোস্ট