জাবিতে সাংবাদিকতা ও ক্যারিয়ার কর্মশালা শুরু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক সমিতি (জাবিসাস) আয়োজিত দুই মাসব্যাপী সাংবাদিকতা ও ক্যারিয়ার বিষয়ক কর্মশালা শুরু হয়েছে।শুক্রবার (২৬ আগস্ট) বিকাল তিনটায় বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের ১১৭ নম্বর রুমে এ কর্মশালার উদ্ধোধন করেন জাবিসাস অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সৈয়দ শহিদুল হক।

Post MIddle

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, মিডিয়া আধুনিক যুগের দর্পণ হিসেবে কাজ করছে। কিন্তু তা যদি সত্য নিষ্ঠভাবে উপস্থাপন করা না হয় তাহলে দেশ-জাতি ও ব্যক্তির জন্য তা ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করে। বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি সৎ, দক্ষ ও নিষ্ঠাবান সাংবাদকি তৈরির লক্ষ্যে যে উদ্যোগ হাতে নিয়েছে এ জন্য তিনি সাংবাদিক সমিতিকে সাধুবাদ জানান। এ উদ্যোগ আগামীতে তরুণ সত্যনিষ্ঠ সাংবাদিক তৈরি করবে বলেও তিনি আশা ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন জাবিসাস অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জাকির হোসাইন, সহ-সভাপতি আব্দুল সালাম,  প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা, সাংবাদিক সমিতির সভাপতি বেলাল হোসাইন রাহাত, সাধারণ সম্পাদক মওদুদ আহম্মেদ সুজন প্রমুখ।

কর্মশালার প্রথম দিন আজ (শুক্রবার) তথ্য সংগ্রহ ও সংবাদ লিখন কৌশলের উপর প্রশিক্ষণ প্রদান করেন ডেইলি নিউএইজ পত্রিকার ডেপুটি এডিটর ও সিএনএন বাংলাদেশ প্রতিনিধি ফরিদ আহম্মেদ।##

পছন্দের আরো পোস্ট