কুবিতে দগ্ধ ছাত্রীসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

Comilla-University-Logoকুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) সংলগ্ন ছাত্রীনিবাসে অজ্ঞাত বিস্ফোরণে এক ছাত্রী দগ্ধ হওয়ার ঘটনায় বিদগ্ধ ঐ ছাত্রীসহ ৩ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাতনামা ৩ আসামীসহ মোট ৬ ছাত্রীর বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে। বুধবার সন্ধায় কুমিল্লা সদর দক্ষিণ থানার এসআই, কোটবাড়ী ফাঁড়ি ইনচার্জ সহিদুল বাশার বাদী হয়ে সদর দক্ষিণ মডেল থানায় এই মামলা দায়ের করেন।

Post MIddle

উল্লেখিত মামলায় অভিযুক্ত আসামিরা হলেন, ঘটনায় আহত বিশ্ববিদ্যালয়ের ৯ম ব্যাচের অর্থনীতি বিভাগের ছাত্রী ফাহমিদা হাসান নিসা, হিসাব বিজ্ঞান বিভাগের ৮ম ব্যাচের ছাত্রী মর্জিনা বেগম ও আইসিটি বিভাগের ৮ম ব্যাচের ছাত্রী নুরুন্নাহারসহ মোট ৬ জন।  আসামীদের মধ্যে ঘটনায় আহত নিসা ঢামেকের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়াও জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে আনা ৬ জনের মধ্যে অভিযুক্ত মর্জিনা বেগম ও নুরুন্নাহারকে গ্রেফতার দেখিয়ে বাকি ৪ জনকে ছেড়ে দেয়া হয়েছে।

এ বিষয়ে সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, ‘বিদগ্ধ নিসাসহ গ্রেফতারকৃত বাকিরা ইসলামী ছাত্রীসংস্থার সদস্য। ঘটনাস্থলের দুটি কক্ষ থেকে ইসলামী ছাত্রীসংস্থা ও জামায়াত-শিবির সংক্রান্ত বিভিন্ন লিফলেট ও বই পাওয়া গেছে। এছাড়াও ক্রাইমসিন টিমের পরীক্ষার রিপোর্টের পরই বিস্ফোরণের কারণ ও এর সাথে ছাত্রীদের সম্পৃক্ততার বিষয়ে নিশ্চিত হওয়া যাবে।

উল্লেখ্য যে, গত মঙ্গলবার (২৩ আগস্ট) ভোর ৬টার দিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সংলগ্ন ‘হেভেন ছাত্রীনিবাসে’ এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ৯ম ব্যাচের ছাত্রী ফাহমিদা হাসান নিসার শরীরের প্রায় ৬৫ শতাংশ দগ্ধ হয়েছে বলে মেডিকেল সুত্র জানায়। বিস্ফোরণস্থলে একটি কক্ষের দুটি জানালার মধ্যকার একটি জানালা বিস্ফোরণে গলে গেছে এবং অপরটির গ্রিল কাটা ও কবাট ভাঙ্গা। কক্ষের আশেপাশে কোন গ্যাসের লাইন বা সিলিন্ডার পাওয়া নি। এছাড়া কক্ষটির রেফ্রিজারটিকেও অক্ষত অবস্থায় পাওয়া গেছে জানান প্রত্যক্ষদর্শী পুলিশ ও ডিবির সদস্যরা।##

পছন্দের আরো পোস্ট