ঢাবি প্রাণিবিদ্যা বিভাগে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাণিবিদ্যা বিভাগে ‘অধ্যাপক ড. সৈয়দ মো: হুমায়ুন কবির ও অধ্যাপক ড. আনোয়ারা কবির গ্যালারি’ উদ্বোধন এবং বিভাগের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির শিক্ষার্থীদের নবীন বরণ ও মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান আজ ২৪ আগস্ট ২০১৬ বুধবার বিভাগীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

Post MIddle

বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মো: আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মোহাম্মদ মতিউর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ইমদাদুল হক, অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. সৈয়দ মো: হুমায়ুন কবির, অধ্যাপক ড. মো: শাহাদাত আলী, অধ্যাপক ড. রওশন আরা বেগম এবং শিক্ষার্থীদের পক্ষ থেকে নাজিয়া হোসেন, আশিকুর রহমান ও শাওন চৌধুরী।

ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মোহাম্মদ মতিউর রহমান বলেন, আমি এই বিভাগের প্রাক্তন ছাত্র। তাই এখানে এসে নিজেকে ধন্য ও গৌরবান্বিত মনে হচ্ছে। তিনি স্মৃতিচারণ করে তাঁর শিক্ষকদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং সহপাঠীদের স্মরণ করেন।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক শোকের মাস আগস্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন। তিনি জীবনে কখনো অন্যায়ের সাথে আপস করেননি। তাই বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার হয়ে বাঙ্গালীর মুক্তি ও স্বাধীনতার জন্য আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়েন। তাঁর সংগ্রামী জীবন, আদর্শ ও আত্মত্যাগ থেকে শিক্ষা নিয়ে শিক্ষার্থীদের সোনার বাংলা গড়ার কাজে আত্মনিয়োগ করতে হবে।

প্রাণিবিদ্যার নবাগত ও বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন, দেশের প্রাণ হচ্ছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনা। বঙ্গবন্ধুর মত সৎ, সাহসী ও দেশপ্রেমিক হয়ে নিজেদেরকে মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলবে। তোমাদেরকে দেশ ও দশের প্রাণ বুঝতে হবে এবং আলোকিত মানুষ হতে হবে। #

আরএইচ

পছন্দের আরো পোস্ট