ঝুঁকিপূর্ণ পুলের কারনে মোরেলগঞ্জে শিক্ষার্থীদের চরম ভোগান্তি

photo-24.8.19বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার ঢুলিগাতী এমটি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা দু’টি পুলের ভগ্নদশার কারণে চরম ভোগান্তির শিকার হচ্ছে। প্রতিদিন এ পুল দিয়ে শিক্ষার্থীদের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়। পুলটি নির্মাণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসিনতায় জনসাধারণের ভোগান্তি আরো বেড়ে গেছে।

Post MIddle

উপজেলার তেলিগাতি ইউনিয়নের জনগুরুত্বপূর্ণ ঢুলিগাতী বাজার সংলগ্ন খাল ও পার্শ্ববর্তী সংযোগ খালের উপর নির্মিত পুলটি দীর্ঘ ৬ মাস যাবৎ ভগ্নদশায় পড়ে আছে। এ দু’টি পুল দিয়ে ঢুলিগাতী এমটি মাধ্যমিক বিদ্যালয়ের অর্ধ সহস্রাধিক ছাত্র-ছাত্রী পারপার করে। এলাকাবাসী পুলটি জোড়াতালি দিয়ে কোনমতে টিকিয়ে রাখার ব্যর্থ চেষ্টা করে । এ খালের পার্শ্ববর্তী সংযোগ খালের পুলটিওর করুন দশা। দু’পুলের সংযোগে রয়েছে ঢুলিগাতী এমটি মাধ্যমিক বিদ্যালয় ।

অপরপাড়ে রয়েছে তেলিগাতি ইউনিয়ন পরিষদ, তৌশিল অফিস, ঢুলিগাতী বাজার, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্র সহ ঢুলিগাতী বাজার ও বিভিন্ন প্রতিষ্ঠান। রয়েছে দক্ষিন তেলিগাতী আলিম মাদ্রাসা, মসজিদভিত্তিক পাঠাগার। এ পুল থেকে শিশুদের হাত ধরে অভিভাবকদের পারাপার করতে হয়। পাশাপাশি এ পুল দিয়ে এলাকার শত শত লোক ঝুঁকি নিয়ে পারপার করে।

তেলিগাতি এমটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল কান্তি তরফদার বলেন, পুলটি পুনঃনির্মানের জন্য আবেদন করা হয়েছে। তেলিগাতি ইউনিয়ন চেয়ারম্যান মোরশেদা আকতার জানান, এ পুলটি সংস্কারের জন্য পরিষদের এলজিএসপি থেকে অর্থ বরাদ্ধ করা হয়েছে। শীঘ্রই সংস্কারের কাজ শুরু হবে।

পছন্দের আরো পোস্ট