সাতক্ষীরায় বই পড়া উৎসব শুরু

‘পড়তে পড়তে বড় হই’ এই স্লোগানে সাতক্ষীরায় ব্যাপক উৎসাহ উদ্দীপনায় শুরু হলো বই পড়া উৎসব ২০১৬। গতকাল সোমবার সকাল ১০ টায় বাংলাদেশ শিশু একাডেমীর সাতক্ষীরার আয়োজনে শিশু একাডেমি মিলনায়তনে এ বই পড়া উৎসব/২০১৬ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শেখ আবু জাফর মোঃ আসিফ ইকবাল। এসময় তিনি শিশুদের মাঝে বই বিতরণ করেন।

Post MIddle

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শেখ আবু জাফর মোঃ আসিফ ইকবাল বলেন, ‘বাংলাদেশ শিশু একাডেমী শিশুদের সার্বিক বিকাশের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে চলেছে। বর্তমান তথ্য প্রযুক্তি ও ই- বিনোদনের এই যুগে শিশু-কিশোররা ধ্বংসাত্মক চিন্তাভাবনা থেকে মুক্ত হয়ে যেন নিজস্ব সৃজনশীলতা ও কল্পনাশক্তি বিকাশে সক্ষমতা অর্জন করে পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে উঠে সে ব্যাপারে শিশু একাডেমী সব সময় সহায়ক ভুমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় “পড়তে পড়তে বড় হই”এই স্লোগানকে সামনে রেখে প্রথমবারের মত আয়োজন করা হয়েছে বই পড়া কর্মসূুচি’

উৎসবে সাতক্ষীরা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দুই শতাধিক ছাত্র/ছাত্রী ও তাদের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ অংশ নেয়। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিশু একাডেমীর রফিকুল ইসলাম,নাসিরুদ্দিন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক গণ।

পছন্দের আরো পোস্ট