শেষ হলো হরপ্রসাদ শাস্ত্রী স্মারক বিতর্ক উৎসব

21-08-16‘যুক্তির মিছিলে ভাঙি মগজের কারফিউ’ প্রতিপাদ্য নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় সংস্কৃত বিভাগের ‘সংস্কৃত তার্কিক সংঘ’-এর আয়োজনে এবং আনোয়ারা বাসিত মেমোরিয়াল ফাউন্ডেশনের সহায়তায় ৪-দিনব্যাপী‘২য় হরপ্রসাদ শাস্ত্রী স্মারক বিতর্ক উৎসব-২০১৬’-এর সমাপনী অনুষ্ঠান গতকাল (২১ আগস্ট ২০১৬) রবিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানঅনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকেএই বিতর্ক উৎসবের পুরস্কার বিতরণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান যুক্তিনির্ভর সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠার ওপর গুরুত্বারোপ করে বলেন, যুক্তির মাধ্যমেই গণতান্ত্রিক, প্রগতিশীল, অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনাসম্পন্ন বাংলাদেশ গড়ে তোলা সম্ভব।

সংস্কৃত তার্কিক সংঘের সভাপতি আ ন ম ফখরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এতে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-অধ্যাপক মহুয়া মুখোপাধ্যায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতবিভাগের চেয়ারপার্সন অধ্যাপক চন্দনা রানী বিশ্বাসও সংস্কৃত তার্কিক সংঘের মডারেটর (প্রশাসন) কালিদাস ভক্ত।

শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সংস্কৃত তার্কিক সংঘের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও প্রাক্তন সভাপতি মো. আল-আমিন এবং ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি মো. আবু রায়হান খান সানন।

বিতর্কে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ কৃতি বিতার্কিক শিউলি আফছারকে ‘সংস্কৃত তার্কিক সংঘ সম্মাননা-২০১৬’ প্রদান করা হয়। পরে ‘হৃৎকথন’ নামক প্রকাশনার মোড়ক উন্মোচন করা হয়।

উল্লেখ্য, গত ১৮ আগস্ট ২০১৬ বিশ্ববিদ্যালয়ের রমেশচন্দ্র মজুমদার আর্টস মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘২য় হরপ্রসাদ শাস্ত্রী স্মারক বিতর্ক উৎসব-২০১৬’- উদ্বোধন করেন কবি কাজী রোজী এমপি।

পছন্দের আরো পোস্ট