গ্রিনে সপ্তাহব্যাপী বৃক্ষ রোপণ কর্মসূচী

Photograph-2গ্রিন ইউনিভার্সিটির ইকো ওয়ারিয়ার ক্লাবের উদ্যোগে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন অভিযান-২০১৬ এর উদ্বোধনী অনুষ্ঠান বিশ্ববিদ্যালয়ের গ্রিন অডিটরিয়ামে গতকাল ২০ আগস্ট বেলা ৩টায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: গোলামসামদানীফকির।

উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ডিরেক্টর স্টুডেন্ট এ্যাফেয়ার্স জনাব মোঃশহীদ উল্লাহ, বিজনেস অনুষদের ডীন, অধ্যাপক ড. গোলাম আহমেদ ফারুকী ও ক্লাব মডারেটর শামীমা আক্তার।

আলোচনা অনুষ্ঠানে, অধ্যাপক ড. মো: গোলাম সামদানী ফকির বলেন, ‘যেখানেই প্রকৃতি-সেখানেই বৃক্ষ’ এ স্লোগানকে সামনে রেখে আমাদের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের জন্মলগ্ন থেকেই বৃক্ষ রোপণসহ বিভিন্ন সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ করে আসছে এবং তারা এ লব্ধ জ্ঞান লেখাপড়া শেষে নিজ নিজ কর্মস্থলে ফিরে গিয়ে কাজে লাগাবে।

Post MIddle

Phograph-1

বৃক্ষরোপণের জন্য বর্তমানে গ্রিন ইউনিভার্সিটির নিজস্ব জমি না থাকায় বাংলাদেশ বিমান বাহিনী তাদের জায়গায় বৃক্ষ রোপণে সহযোগিতা প্রদান করায় উপাচার্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতে এ সহযোগিতা অন্যান্য ক্ষেত্রে আরো বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

আলোচনায় অন্যান্য বক্তারা বৃক্ষরোপনের প্রয়োজনীয়তা এবং পরিবেশ রক্ষায় গাছের ভূমিকার কথা বলেন। একই সাথে পরিবেশ রক্ষায় সবাইকে এগিয়ে আসার অনুরোধ করেন। আলোচনা অনুষ্ঠান শেষে উপাচার্য, ট্রেজারার, ক্লাব মডারেটরের নেতৃত্বে ক্লাব নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের পিছনে বৃক্ষ রোপণ করেন।

উল্লেখ্য যে, বাংলাদেশ বিমানবাহিনী ও গ্রিন ইউনিভার্সিটির যৌথ উদ্যোগে গত বছর প্রায় ১৪০০বিভিন্ন জাতের চারা রোপণ করা হয় এবং এ বছরও প্রায় ৬০০ বিভিন্ন জাতের চারা লাগানো হবে।

পছন্দের আরো পোস্ট