ইবিতে শোকর‌্যালি ও প্রামাণ্য চিত্র প্রদর্শনী

iu২১ শে আগস্ট নৃশংস গ্রেনেড হামলার ঘটনার প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শোকর‌্যালী অনুষ্ঠিত হয়েছে। নৃশংস হামলার প্রামাণ্য চিত্র প্রদর্শনী করেছে বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা ফোরাম। এছাড়া ২১ আগস্টের ঘটনার সাথে জড়িতদের শাস্তির দাবিতে প্রতিবাদ র‌্যালী ও বিক্ষোভ করেছে শাখা ছাত্রলীগ।

রবিবার বেলা ১১ টায় প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমানের নেতৃত্বে প্রশাসনের সামনে থেকে র‌্যালি বের হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে একই স্থানে এসে সংক্ষিপ্ত আলোচনা সভায় মিলিত হয়। র‌্যালীতে প্রফেসর ড. রাশিদ আসকারী, প্রফেসর ড.সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বেলা সাড়ে ১১টায় বঙ্গবন্ধু পরিষদের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের করিডরে ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনার উপর প্রামাণ্য চিত্র প্রদর্শনী করা হয়। বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মিজানুর রহমান বলেন- ২১ আগস্টের প্রকৃত ঘটনা ও জঙ্গিবাদী শক্তির নৃশংসতার চিত্র ছাত্রদের মাঝে তুলে ধরার জন্য প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়েছে। জঙ্গিবাদ ও মৌলবাদের বিরুদ্ধে ঐক্যমত ও সচেতনতা সৃষ্টিই আমাদের মূল লক্ষ্য।

এর আগে সকাল সাড়ে দশটায় ২১ গ্রেনেড হামলার ঘটনার প্রতিবাদে ও জড়িত জঙ্গিদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগ। ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক অমিত কুমার দাশের নেতৃত্বে অনুষদ ভবন চত্বর থেকে মিছিল বের হয়। মিছিলে উপস্তিত ছিলেন- শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আবুল খায়ের, জুয়েল রানা হালিম, যুগ্ম সম্পাদক আতাউর রহমান, সেলিম রেজা জামিল, সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম বাবু, প্রচার সম্পাদক ফাহিমুর রহমান সেতু, তৌকির মাহফুজ মাসুদ, হাসানুজ্জামান শেখ, পলাশ, নোমান, ওয়াজিদুর রহমান সিথুন, ফাহিম প্রমূখ।

পছন্দের আরো পোস্ট