জাবিসাস অ্যালামনাইয়ের নতুন কমিটি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস) অ্যালামনাই এ্যাসোসিয়েশনের কমিটি গঠন করা হয়েছে। এতে পল্লী বিদ্যুৎ সমিতির অবসরপ্রাপ্ত মহাব্যবস্থাপক সৈয়দ শহিদুল হক মঞ্জু সভাপতি ও মাউশির বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (বিসিএস) কাজী জাকির হোসেনকে সাধারণ সম্পাদক করে ৩৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

Post MIddle

শুক্রবার সন্ধ্যায় ড্যাফোডিল ইউনিভার্সিটির সোবহানবাগ ক্যাম্পাসে অনুষ্ঠিত যমুনা ব্যাংকের ভাইস-প্রেসিডেন্ট আব্দুস সালামের সভাপতিত্বে অ্যালামনাই এ্যাসোসিয়েশনের এক সাধারণ সভায় এই কমিটি গঠিত হয়।

সভাপতি এবং সাধারণ সম্পাদক যথাক্রমে দৈনিক ইত্তেফাক ও দৈনিক মুক্তকণ্ঠের তৎকালীন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ছিলেন এবং যথাক্রমে ১৯৭৯-৮০ ও ১৯৯৯ সেশনে জাবিসাস সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি অধ্যাপক ড. ফকির রফিকুল আলম কিরণ, সৈয়দ আবদাল আহম্মদ, মো. আব্দুস সালাম, যুগ্ম- সম্পাদক আলমগীর স্বপন, জুনায়েদ আলী সাকি, কোষাধ্যক্ষ রেজাউল হক কৌশিক, সাংগঠনিক সম্পাদক রেহমান আতিক, সহ-সাংগঠনিক সম্পাদক বেলাল হোসাইন রাহাত, মওদুদ আহমেদ সুজন, আইসিটি সম্পদক ওয়ালিউল্লাহ ওলি, দপ্তর সম্পাদক কামরান সিদ্দিকী, আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক জাকারিয়া পলাশ, প্রচার ও প্রকাশনা সম্পাদক হুমায়ূন কবীর, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মুকিমুল আহসান হিমেল, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক ফজলে এলাহী চৌধুরী ও সহ-সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক বাচ্চু শেখ রবিন।

এছাড়া কার্যনির্বাহী সদস্যরা হলেন, একরাম করিম, মোঃ আনোয়ারুল ইসলাম, আনিসুর রাহমান বাবু, ফরিদ আহম্মেদ, ড. এম মনিরুজ্জামান, শীলা কবির, মাসুদ করিম, মেজবাহ উদ্দিন তুহিন, আব্দুল্লাহ আল মোহন, রাশেদ মেহেদী, হাদিউজ্জামান সৌরভ, গোলাম রব্বনী বিকাশ, খায়রুল হাসান মুন্না, হারুন-অর-রশিদ ও ইমদাদ হক।

সভায় সর্বসম্মিতিক্রমে কমিটির মেয়াদ ২ বছর (৩১ ডিসেম্বর ২০১৮) নির্ধারণ করা হয় এবং একটি উপদেষ্টা কমিটি ও গঠনতন্ত্র প্রণায়ণ কমিটি গঠন করার সিদ্ধান্ত গৃহিত হয়।

এছাড়া যারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য ছিলেন না কিন্তু বর্তমান জাতীয় পর্যায়ে সাংবাদিকতা করছেন, তারা জাবিসাস অ্যালামনাই এ্যাসোসিয়েশনের সহযোগী সদস্য হতে পারবেন।

সভায় গুলশান ডিভিশনের এ্যাডিশনাল ডেপুটি পুলিশ কমিশনার মোঃ আব্দুল আহাদ, ড্যাফোডিল ইউনিভার্সিটির জার্নালিজম এন্ড ম্যাস কমিউনিকেশন বিভাগের প্রধান সৈয়দ মিজানুর রাহমান রাজুসহ বিভিন্ন গণমাধ্যমের কর্মকর্তারা বক্তব্য রাখেন।##

পছন্দের আরো পোস্ট