স্বাধীনতা শিক্ষক পরিষদের শোক দিবসের আলোচনা

স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) কর্তৃক ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসটি অডিটোরিয়ামে “১৫ আগস্ট ট্র্যাজেডি এবং আজকের জঙ্গীবাদ” শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুুগ্ম-সাধারণ সম্পাদক জনাব মাহবুব উল আলম হানিফ এমপি।

স্বাধীনতা শিক্ষক পরিষদ এর সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু’র সভাপতিত্বে সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জনাব আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর শেখ মোঃ ওয়াহিদুজ্জামান, বাংলাদেশ ইসলামিক ফাউ-েশনের মহাপরিচালক জনাব সামীম মোঃ আফজাল, মাননীয় প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব জনাব সাইফুজ্জামান শিখর এবং বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি জনাব মোঃ সাইফুর রহমান সোহাগ।

প্রধান অতিথির বক্তব্যে মাহবুব উল আলম হানিফ বলেন জিয়াউর রহমানই ছিলেন জাতির জনক বঙ্গবন্ধুর হত্যার মূল পরিকল্পনাকারী। তিনি মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানীদের দোসর হয়ে কাজ করেছেন। জিয়াউর রহমান একজন নামধারী মুক্তিযোদ্ধা। তিনি আমেরিকা গিয়ে পাকিস্তানীদের সাথে অনির্ধারিত বৈঠক করেছিলেন। সেখান থেকে ফিরে এসে জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যার পরিকল্পনা করেন।##

পছন্দের আরো পোস্ট