জাবি সাইন্স ক্লাবের ১১ বছর পূর্তি

ju gateজাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব এর প্রতিষ্ঠার ১১ বছর পূরন করে বুধবার ১২ বছরে পদার্পন করেছে। ১১ বছর পূর্তি উপলক্ষ্যে আজ বিশ্ববিদ্যালয়ের ছাত্র- শিক্ষক কেন্দ্রে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে ক্লাবটির সাবেক সভাপতি রাশেদুল ইসলাম রাজ কেক কেটে ১১ বছর পূর্তি অনুষ্ঠানের উদ্বোধন করেন।

তিনি বলেন, বিজ্ঞান বিভাগের একজন ছাত্র হওয়ার থেকে নিজেকে বিজ্ঞান মনষ্ক করে গড়ে তোলা বেশী জরুরী। তাই তিনি একটি বিজ্ঞান ভিত্তিক সমাজ বিনির্মানে ক্লাবটির সকল সদস্যদের এগিয়ে আসার আহবান জানান।

ক্লাবটির বর্তমান সভাপতি আবু সাঈদ বলেন, বিজ্ঞানভিত্তিক নতুন নতুন অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে আমরা কাজ করছি। ইতোমধ্যে আমরা ভাল কিছু কাজ করতে পেরেছি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের আরও সহযোগীতা পেলে বিজ্ঞান ভিত্তিক সমাজ বিনির্মানে আমরা উল্লেখযোগ্য অবদান রাখনে পাবর।

ক্লাবটির সাধারণ সম্পাদক শাহরীয়ার কবীর সোহাগের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্লাবটির সহ-সভাপতি আবু রায়হান, ইলমা আখন্দ তুষ্টি, সাংগঠনিক সম্পাদক সবুজ সরকার শুভ, দপ্তর সম্পাদক প্লাবন তারিক, আইটি সম্পাদক খন্দকার ওয়ালিউল্লাহ সহ ক্লাববের বর্তমান ও সাবেক সদস্যবৃন্দ।

ক্যাম্পাসের একমাত্র বিজ্ঞানভিত্তিক এই সামাজিক সংগঠনটি সমাজকে বিজ্ঞানমুখী করে গড়ে তুলতে ২০০৫ সালের ১৭ই আগস্ট যাত্রা শুরু করে আজ অবধি নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।#

পছন্দের আরো পোস্ট