জাবিতে সেলিম আল দীনের জন্মজয়ন্তী উৎসব

DSC_0110জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আজ নাট্যাচার্য অধ্যাপক ড. সেলিম আল দীনের ৬৭তম জন্মজয়ন্তী উৎসব শুরু হয়েছে। তিন দিনব্যাপী অনুষ্ঠানের আজ প্রথমদিন সকাল এগারোটায় সেলিম আল দীনের সমাধিতে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের পক্ষ থেকে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর সেলিম আল দীনের স্ত্রী শাহজাদী মেহেরুন্নেসা, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, জাহাঙ্গীরনগর থিয়েটার, বাংলাদেশ গ্রাম থিয়েটার, ঢাকা থিয়েটার, স্বপ্নদল, দ্যাশ বাঙলা নাট্যদল, সেলিম আল দীন ফাউন্ডেশন, বুনন থিয়েটার, তালুকনগর থিয়েটার, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র, সেলিম আল দীন পরিবারসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

DSC_0261

Post MIddle

এর আগে সকাল সাড়ে দশটায় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ থেকে একটি শোভাযাত্রা শুরু হয়ে সেলিম আল দীনের সমাধি স্থলে এসে শেষ হয়। শোভাযাত্রায় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ছাত্র-শিক্ষক, দেশের খ্যাতিমান নাট্যকর্মী, সংগঠক, নিদের্শক, সেলিম আল দীনের গুণগ্রাহী প্রমুখ অংশগ্রহণ করেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর দুপুরে জহির রায়হান জহির রায়হান মিলনায়তনের থিয়েটার ল্যাবে সেলিম আল দীন রচিত ‘উষা উৎসব’ সন্ধ্যায় মুক্তমঞ্চে ‘কীর্ত্তনখোলা’ নাটক মঞ্চায়ন হয়। এছাড়াও দিবসটি উপলক্ষে স্বপ্নদল, ঢাকা থিয়েটার ও গ্রাম থিয়েটার পৃথক পৃথক কর্মসূচি গ্রহণ করে।

DSC_0181

পছন্দের আরো পোস্ট