বশেমুরবিপ্রবিতে জাতীয় শোক দিবসের আলোচনা সভা

IMG_1201জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৬ এর মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ এ আজ (১৭ আগস্ট ২০১৬) সকাল ১২টায় বিশ্ববিদ্যালয়ের গ্যারেজে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন উক্ত আলোচনা সভার সভাপতিত্ব করেন। আলোচনা সভার শুরুতে ১৫ই আগস্ট সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

আলোচনা সভায় অন্যান্যদের বক্তব্য রাখেন বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. আব্দুর রহিম খান, রেজিস্ট্রার প্রফেসর ড. নূরউদ্দিন আহমেদ, কৃষি বিভাগের প্রফেসর ড. মোঃ আব্দুস সাত্তার, পরীক্ষা নিয়ন্ত্রক এস.এম. গোলাম হায়দার, অতিরিক্ত প্রক্টর মোঃ আশিকুজ্জামান ভূঁইয়া, প্রভাষক সানজিদা পারভিন, সোলাইমান হোসেন, মজনুর রশিদ, ইমরান হোসেন, মোঃ ফায়েকুজ্জামান, অফিসার এসোসিয়েশনের সভাপতি মোঃ নজরুল ইসলাম (হিরা), হিসাব কর্মকর্তা চৌধুরী মনিরুল ইসলাম, কর্মচারী কবিতা হক, আল আমিন চৌধুরী, শিক্ষার্থী আবু তাহের, ঈমন, জয়রাজ, পলাশ, বাবুল শিকদার, শুভ হাওলাদার, সজীব প্রমুখ।

সভায় বক্তারা বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন এবং বঙ্গবন্ধু হত্যাকারী পলাতক খুনিদের দ্রুত দেশের মাটিতে এনে বিচারের রায় কার্যকর করার আহবান জানান।

আলোচনা সভার সভাপতি উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন তার বক্তৃতায় বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ভেদাভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধ থেকে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ক্ষমতায় আনতে কাজ করার আহবান জানান। তিনি আরো বলেন, শেখ মুজিবুর রহমান শুধু আওয়ামীলীগের সম্পদ নয় তিনি সারা বাংলাদেশের সম্পদ। তিনি অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।

অনুষ্ঠানে  বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা এবং গোপালগঞ্জের ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট