জাতীয় শোক দিবস উপলক্ষে রাবিতে আলোচনা সভা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের ৪১তম মৃত্যু বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) একটি আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। রাবির বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে বুধবার বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের ড. মুশাররফ হোসেন গ্যালারিতে আলোচনাসভাটি অনুষ্ঠিত হয়।

আলোচনাসভার শুরুতে বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এসময় রাবির বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক মোখলেসুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এ.এইচ.এম. খায়রুজ্জামান লিটন।

বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্রের সঞ্চালনায় এসময় বক্তব্য দেন, রাজশাহী মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি শাহীন আকতার রেণী, মুক্তিযুদ্ধের চেতনায় প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক ড. রকীব আহমদ, রাবির সাবেক উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান, রাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. শহীদুল্লাহ্, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক আনন্দ কুমার সাহা, রাবির সাবেক কর্মকর্তা-কর্মচারী পরিষদের সভাপতি ডা. ওয়াজেদ আলী বেগ প্রমুখ।

আলোচনাসভায় বক্তারা বলেন, একাত্তরের পরাজিত শক্তি দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, উন্নয়ন সহ্য করতে না পেরে জাতির জনককে সপরিবারে হত্যা করেছিলো। সেই শক্তির দোসররা এখনও দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করে অস্থিতিশীল করার পাঁয়তারা চালাচ্ছে। জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা এবং জননেত্রী শেখ হাসিনার মধ্যম আয়ের দেশ বাস্তবায়নের জন্য ঐক্যবদ্ধভাবে সামাজিক আন্দোলন ও প্রতিরোধ গড়ে তুলতে হবে।

আলোচনাসভায় রাবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কয়েক’শ নেতাকর্মী উপস্থিত ছিলেন।#

পছন্দের আরো পোস্ট