জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ে দোয়া

NU Press Release 16.08.2016 Image (1)স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ ১৬ই আগস্ট মঙ্গলবার বাদ যোহর জাতীয় বিশ্ববিদ্যালয়ের মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এতে অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, “বিশ্বে যুগে যুগে বিভিন্ন দেশে অনেক বরেণ্য নেতা জন্ম নিয়েছেন। তাঁরা সকলেই নেতৃত্বের নানা গুণে গুণান্বিত। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মত হৃদয়বান ও মানবিক নেতৃত্ব খুবই বিরল।

রাজনীতির মূল কথা ক্ষমতা ও সরকার গঠন হলেও, বঙ্গবন্ধুর ক্ষেত্রে তা ছিলো স্বতন্ত্র। তিনি ক্ষমতার চেয়ে মানুষের ভালবাসাকে সর্বোচ্চে স্থান দিয়েছেন। শত্রু-মিত্র নির্বিশেষে তাঁর দ্বারা কোনো না কোনোভাবে উপকৃত হয়নি এমন লোক খুঁজে পাওয়া যাবে না। তাঁর রাজনীতির কেন্দ্রবিন্দুতে ছিল দেশ ও মানবপ্রেম। তাঁকে হত্যার ফলে জাতি যে সম্পদ হারিয়েছে তা কোনোদিন পূরণীয় নয়। মানবকল্যাণে উৎসর্গকৃত বঙ্গবন্ধু চিরদিন মানুষের হৃদয়েই চিরঞ্জীব হয়ে থাকবেন।”

দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ নোমান উর রশীদ, রেজিস্ট্রার ও বিভাগীয় প্রধানসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী। অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয় মসজিদে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারবর্গসহ ১৫ই আগস্টের শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া এবং দোয়া শেষে তবারক বিতরণ করা হয়।

পছন্দের আরো পোস্ট