সিভাসুতে শোক দিবসের আলোচনা সভা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন কর্মসূচী পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল সোমবার সকাল ৭.৩০টায় জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো ব্যাজ ধারণ, সকাল ১০.৩০টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, ১১.০০টায় বঙ্গবন্ধুর জীবনাদর্শের ওপর আলোচনা সভা এবং বাদ যোহর খতমে কোরআন ও বিশেষ মোনাজাত।

Post MIddle

উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশের নেতৃত্বে কর্মসূচীসমূহে বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা, ছাত্রছাত্রী ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শের ওপর অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন ছিল মানবতার কল্যাণে, দেশের কল্যাণে কাজ করা। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে পারলে এ দেশ আরও এগিয়ে যাবে।

উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট আন্তর্জাতিক চক্রান্তের মাধ্যমে জাতির জনককে সপরিবারে হত্যা করা হয়েছে। তারা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেনি, একটি জাতি ও একটি ইতিহাসকে হত্যা করেছিল। খুনিরা বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে এদেশ থেকে তাঁর আদর্শ মুছে ফেলতে চেয়েছিল। বাস্তবে বঙ্গবন্ধুর আদর্শকে নিশ্চিহ্ন করা সম্ভব হয়নি। বাংলাদশ যতদিন থাকবে বঙ্গবন্ধু ও তাঁর আদর্শ ততদিন এদেশে অটুট থাকবে। বর্তমানে জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আবার অগ্রগতি ও উন্নয়নের ধারায় ফিরে এসেছে। বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জিত হয়েছে। উদ্বৃত্ত খাদ্যপণ্য এখন বিদেশে রপ্তানি হচ্ছে। এভাবেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়িত হবে।

ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ফিশারিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ নুরুল আবছার খান, ফুড সায়েন্স এ- টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. খন্দকার নুরুল ইসলাম, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. আহসানুল হক, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, শিক্ষক সমিতির সভাপতি ও প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ, অফিসার সমিতির সভাপতি ও পরিচালক (অর্থ ও হিসাব) মো. আবুল কালাম, প্রফেসর ড. মো. মাসুদুজ্জামান, প্রফেসর ড. মো. কবিরুল ইসলাম খান, পরিমল বিশ্বাস, আক্কাছ আলী, অভিজিৎ ধর, তৌহিদা কামাল। অনুষ্ঠান পরিচালনা করেন ডা. মুক্তা দাশ গুপ্তা। ##

পছন্দের আরো পোস্ট