কুয়েটে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

খুলনা প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীন বাংলাদেশের স্থাপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৬ যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। সোমবার (১৫ আগষ্ট) সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবন, ভাইস-চ্যান্সেলর মহোদয়ের বাসভবন ও হলসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও কালো পতাকা উত্তোলন করা হয়।

Post MIddle

সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। সকাল সাড়ে ১০ টায় ক্যাম্পাসস্থ শহীদ মিনারের পাদদেশে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। এরপর শিক্ষক সমিতি, পরিচালক(ছাত্রকল্যাণ), ফজলুল হক হল, লালন শাহ হল, খানজাহান আলী হল, ড. এম.এ. রশীদ হল, রোকেয়া হল, অমর একুশে হল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, অফিসার্স এসোসিয়েশন, কুয়েট ছাত্রলীগ, ৩য় শ্রেণী কর্মচারী সমিতি, ৪র্থ শেণী কর্মচারী সমিতি, মাস্টাররোল কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু কর্মচারী পরিষদ, খুলনা ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি মাধ্যমিক বিদ্যালয় এর পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদনের পূর্বে এক মিনিট নিরবতা পালন করা হয়। আসর বাদ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয় দোয়া মাহ্ফিল। এছাড়া দুপুরে শিক্ষক সমিতির আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং বঙ্গবন্ধু শেক মুজিবুর রহমান হলের সম্মুখস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে হল প্রভোষ্ট প্রফেসর ড. সোবহান মিয়ার নেতৃত্বে শিক্ষার্থীরা শ্রদ্ধা নিবেদন করে।

জাতীয় শোক দিবস ২০১৬ উপলক্ষ্যে গত ১৪ আগষ্ট রবিবার বিকাল সাড়ে ৩ টায় খুলনা প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।##

পছন্দের আরো পোস্ট