আশায় শোক দিবসের আলোচনা সভা

জাতীয় শোক দিবস এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে সোমবার (১৫ আগষ্ট) আশা ইউনিভার্সিটি বাংলাদেশ-এ এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. হেলাল উজ জামান। ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. ডালেম চন্দ্র বর্মণ, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আবু দাউদ হাসান, ব্যবসা প্রশাসন অনুষদের ডীন অধ্যাপক ইকবাল আহমদ, সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন অধ্যাপক ড. কোহিনুর বেগম, আইন অনুষদের ভারপ্রাপ্ত ডীন জনাব মোঃ সাইফুল আলম, ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ইকবাল হোসেন, পাবলিক হেলথ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডাঃ মোহাম্মদ আব্দুল বারী, অ্যাপ্লাইড সোসিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এস আমিনুল ইসলাম এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষর্থীরা। আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব মোঃ খালেকুজ্জামান। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার জনাব মোহাম্মদ মাসুদুর রহমান।

Post MIddle

আলোচকগণ দেশের স্বাধীনতা আন্দোলন এবং মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান এবং সংগ্রামের নানা দিক নিয়ে আলোচনা করেন। বক্তারা বলেন, এদেশের ইতিহাসে ১৫ আগস্ট একটি কালো দিন। এদিন এক শোকাবহ দিন। তাঁরা বলেন, বঙ্গবন্ধু তাঁর জীবনের একটি দীর্ঘ সময় ব্যয় করেছেন এদেশের স্বাধীনতার জন্যে।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক অর্জনের একটি গুরুত্বপূর্ণ অংশ হল স্বাধীন বাংলাদেশ। আলোচকগণ বলেন, বঙ্গবন্ধু এদেশকে, এদেশের মানুষকে নিজের জীবনের চেয়েও বেশী ভালবাসতেন। তাঁর জন্যই বাঙ্গালী জাতি বিশ্বের বুকে এক সম্মানীত জাতি হিসেবে মাথা তুলে দাঁড়াতে পেরেছে।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীগণ এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।##

পছন্দের আরো পোস্ট